Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাস: রামেকে জুনের ২১ দিনেই ২২৯ মৃত্যু

গত ২৪ ঘণ্টায় আরও ১৩ জনের মৃত্যু হয়েছে

আপডেট : ২২ জুন ২০২১, ১১:৪০ এএম

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি জুন মাসের ২১ দিনে হাসপাতালটিতে করোনাভাইরাসে আক্রান্ত ও এর উপসর্গ নিয়ে ২২৯ জনের মৃত্যু হলো। 

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ১০ জন পুরুষ ও তিনজন নারী। টাদের পাঁচজনের করোনাভাইরাস পজিটিভ ছিল। বাকিরা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার (২২ জুন) সকাল ৮টার মধ্যে বিভিন্ন সময় তারা মারা যান। মৃতদের মধ্যে রাজশাহীর ১২ জন ও নাটোরের একজন রয়েছেন। এদের মধ্যে ছয়জন মারা যান আইসিইউতে। মৃতদের মধ্যে নয় জনের বয়স ৬১ বছরের উপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন এবং ৩১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন। 

রামেক পরিচালক চারও জানান, গত ১ জুন সকাল ৮টা থেকে ২২ জুন সকাল ৮টা পর্যন্ত রামেক হাসপাতালের করোনা ইউনিটে মারা গেলেন ২২৯ জন। সবচেয়ে বেশি মারা যান গত ৪ জুন ১৬ জন এবং সবচেয়ে কম ১২ জুন চারজন। মৃত ২২৯ জনের মধ্যে করোনা আক্রান্ত হওয়ার পর মারা গেছেন ১১৭। বাকিরা মারা যান উপসর্গ নিয়ে। এদের নমুনা পরীক্ষার পর দুই-একটা ছাড়া সবারই করোনাভাইরাস পজিটিভ এসেছে।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৫৬ জন। এর মধ্যে রাজশাহীর ৩৭ জন, চাঁপাইনবাবগঞ্জের পাঁচ, নাটোরের সাত, নওগাঁর পাঁচ ও কুষ্টিয়ার একজন। সুস্থ্ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৬১ জন।

মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ৩০৯ বেডের বিপরীতে হাসপাতালে মোট চিকিৎসাধীন রোগী আছেন ৩৯৩ জন। এর মধ্যে রাজশাহীতে ২৫৪ জন, চাঁপাইনবাবগঞ্জের ৬১ জন, নাটোরের ৩৩ জন, নওগাঁর ৩০ জন, পাবনার সাতজন, কুষ্টিয়ার পাঁচজন এবং চুয়াডাঙ্গার একজন রয়েছেন। আইউসিইউতে ভর্তি আছেন ১৯ জন।

 

About

Popular Links