Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

কোভিড : টাঙ্গাইলে মৃতের সংখ্যা ছাড়ালো ১০০

জেলা সিভিল সার্জন অফিস সূত্র জানা যায়, রবিবার ৩৩৫টি নমুনা পরীক্ষায় নতুন করে ১২১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন

আপডেট : ২২ জুন ২০২১, ০৬:২৯ পিএম

টাঙ্গাইলে ভয়াবহ আকার ধারণ করেছে করোনাভাইরাস পরিস্থিতি। গত ২৪ ঘণ্টায় নতুন করে ১২১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফলে শনাক্তের হার দাঁড়িয়েছে ৩৬.১১% এবং মোট রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬,৩৯৫ জনে।

জেলা সিভিল সার্জন অফিস সূত্র জানা যায়, রবিবার (২০ জুন) ৩৩৫টি নমুনা পরীক্ষায় নতুন করে ১২১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। 

নতুন আক্রান্তদের মধ্যে টাঙ্গাইল সদর উপজেলায় ৫৩ জন, কালিহাতীতে ১৫ জন, দেলদুয়ারে ১৩ জন, ঘাটাইলে ১০ জন, মির্জাপুরে ৮ জন, নাগরপুরে ৬ জন, ধনবাড়ীতে ৬ জন, মধুপুরে ৩ জন, গোপালপুরে ৩ জন, ভুঁইয়াপুরে ২ জন এবং বাসাইলে ২ জন আক্রান্ত হয়েছেন। 

এদিকে শনাক্তের সাথে সাথে মৃত্যুর সংখ্যাও বৃদ্ধি পাচ্ছে প্রতিদিনই। গত ২৪ ঘন্টায় নতুন করে ২ জনসহ এখন পর্যন্ত মোট মৃতের সংখ্যা ১০১।

এছাড়া এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ হাজার ৪০৪ জন এবং হাসপাতালে ভর্তি রয়েছেন ৪৭৮ জন। এখন পর্যন্ত মোট ২৭,৩৭১ জনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল যার মধ্যে ২৫,১৮৮ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। 

জেলায় এখন পর্যন্ত ৪০,২২৫ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য প্রেরণ করা হয়েছে। এর মধ্যে মোট আক্রান্ত হয়েছেন ৬,৩৯৫ জন। এর প্রেক্ষিতে জেলায় মোট করোনাভাইরাস শনাক্তের হার ১৫.৮৯%। 

প্রসঙ্গত, করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় মঙ্গলবার (২২ জুন) সকাল থেকে টাঙ্গাইল ও এলেঙ্গা পৌর এলাকায় সাত দিনের কঠোর লকডাউন শুরু হয়েছে। 

সংশ্লিষ্টরা বলছেন, আগামী ৭ দিন সাধারণ জনগণ যদি লকডাউন সঠিকভাবে পালন করতে পারে, তাহেল সংক্রমণের হার কমে আসবে। এর ফলে রোগীর সংখ্যাও কমে যাবে।

About

Popular Links