Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

বিএসএমএমইউতে খালেদা জিয়া

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় চলতি বছরের ৮ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত ৫-এর বিচারক ড. আক্তারুজ্জামানের আদালত খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেন। সেদিনই তাকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের কারাগারে স্থানান্তর করা হয়।

আপডেট : ০৬ অক্টোবর ২০১৮, ০১:৪৫ পিএম

আদালতের নির্দেশনা অনুযায়ী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিকেল ৩টা ৪০ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নেওয়া  হয়েছে।

আজ শনিবার কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দীন এ তথ্য জানিয়েছেন।

এর আগে গত বৃহস্পতিবার খালেদা জিয়া পছন্দমতো চিকিৎসকদের দিয়ে নিজের চিকিৎসা করাতে পারবেন মর্মে নির্দেশনা দেন হাইকোর্ট। পাশাপাশি দ্রুত সময়ের মধ্যে সরকার, কারা কর্তৃপক্ষ ও বিএসএমএমইউ কর্তৃপক্ষকে এই নির্দেশনা বাস্তবায়ন করতে নির্দেশ দেওয়া হয়। 

গত ৯ সেপ্টেম্বর বিশেষায়িত হাসপাতালে খালেদা জিয়ার চিকিৎসার নির্দেশনা চেয়ে উচ্চ আদালতে একটি রিট করা হয়। যার পরিপ্রেক্ষিতে এই নির্দেশনা দেন আদালত। 

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় চলতি বছরের ৮ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত ৫-এর বিচারক ড. আক্তারুজ্জামানের আদালত খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেন। সেদিনই তাকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের কারাগারে স্থানান্তর করা হয়। সেখানে অবস্থার পর থেকেই বিএনপি চেয়ারপারসনের শারীরিক অবস্থার অবনতি হচ্ছে জানিয়ে করে তার উন্নত চিকিৎসার দাবী করে আসছিলেন দলটির নেতারা।  


About

Popular Links