Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

পদ্মাসেতুতে কাজ করার সময় এক চীনা কর্মী নিখোঁজ

প্রাথমিক ধারণা করা হচ্ছে নদীতে পড়ে গেছেন তিনি, নদীতে তল্লাশি চালানো হচ্ছে


আপডেট : ২৩ জুন ২০২১, ১২:৩৮ পিএম

পদ্মা সেতুর নির্মাণাধীন  বৈদ্যুতিক খুঁটি ‘টি-১৩’ থেকে ঝো জিয়াং পেং (৩৮) নামে এক চীনা নাগরিক নিখোঁজ রয়েছেন।

বুধবার (২৩ জুন) পদ্মা সেতুর উপ সহকারী প্রকৌশলী হুমায়ুন কবির ঢাকা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে মঙ্গলবার (২২ জুন) রাত সাড়ে ৮টায় নিখোঁজ  হোন তিনি।  

নিখোঁজ ঝো জিয়াং পেং একজন চীনা নাগরিক। সে পদ্মাসেতুতে বার্জ এ থাকতেন (ছোটআকারের জলযান,যা নদীতে পণ্য পরিবহনে ব্যবহৃত হয়) এবং ফোরম্যান হিসেবে কর্মরত ছিলেন।

পদ্মাসেতু কর্তৃপক্ষ, নৌ পুলিশ ও ফায়ারসার্ভিস সূত্রে জানা যায়, নিখোঁজ প্রকৌশলী ঝো জিয়াং পেং মঙ্গলবার রাতের শিফটে বৈদ্যুতিক খুঁটি ‘টি-১৩’ এর একটি বার্জে কাজ করছিলেন। এরপর রাত ৮টার পর থেকে বার্জ থেকে তাকে আর পাওয়া যাচ্ছিলো না।

পদ্মাসেতুর উপ সহকারী প্রকৌশলী হুমায়ুন কবির জানান, রাতে ৮ টা থেকে ১০ টার মধ্যে কোনো এক সময় নিখোঁজ হোন ঝো জিয়াং পেং (৩৮) নামে এক ফোরম্যান। এখন সে নদীতে পড়ে গেছে নাকি পালিয়ে গেছে নাকি কেউ কোনোটাই নিশ্চিত করে বলা যাচ্ছে না। প্রাথমিক ধারণা করা হচ্ছে নদীতে পড়ে গেছে। সম্ভাব্য জায়গাগুলোতে খোঁজাখুঁজির চেষ্টা চলছে। এখনও তার কোনো সন্ধান পাওয়া যায়নি।

এ ব্যাপারে মাওয়া নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ সিরাজুল কবীর জানান, নিখোঁজের খবর পাওয়ার সাথে সাথেই  রাত থেকে অভিযান শুরু হয়। কিন্তু এখনও তাকে পাওয়া যায় নি।  ভোর থেকে আবারো ফায়ার সার্ভিস ও নৌ পুলিশের সদস্যরা উদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছে।  

মুন্সিগঞ্জের শ্রীনগর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের স্টেশন অফিসার দেওয়ান আজাদ ঢাকা ট্রিবিউনকে জানান,  নিখোঁজ ওই ব্যক্তি  কি আদৌ নদীতে পড়ে নিখোঁজ হয়েছে এখন আমরা নিশ্চিত নই। কেউই তা বলতে পারছে না। তবুও ৬ জন ডুবুরী ভোর সাড়ে ৫টা থেকে নদীতে অভিযান চালাচ্ছে। কিন্তু এখনও তাকে পাওয়া যায় নি। নদীতে অনেক রাতে এবং পানি বেড়ে যাওয়ায় সময় লাগছে।

About

Popular Links