Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

আবারও রাজশাহীতে বাড়লো লকডাউন

লকডাউনে সকল ধরনের ব্যবসা প্রতিষ্ঠান, শপিংমল, মার্কেট, দোকান, রেস্তোরা বন্ধ থাকবে। তবে ওষুধ, কাঁচাবাজার, চিকিৎসা সেবা লকডাউনের আওতা মুক্ত থাকবে

আপডেট : ২৩ জুন ২০২১, ০৪:২৮ পিএম

রাজশাহীতে বিশেষ লকডাউন বাড়ানো হয়েছে আরও এক সপ্তাহ। এই বিশেষ লকডাউন চলবে আগামী ৩০ জুন রাত ১২টা পর্যন্ত। 

বুধবার (২৩ জুন) দুপুরে রাজশাহী জেলা প্রশাসক আবদুল জলিল সংবাদ সম্মেলন করে লকডাউন বাড়ানোর ঘোষণা দেন।

তিনি বলেন, মঙ্গলবার (২২ জুন) সিটি মেয়রসহ প্রশাসন ও স্বাস্থ্য দফতরের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের জরুরি বৈঠক করা হয়েছে। সেই বৈঠকে রাজশাহীর করোনাভাইরাস পরিস্থিতি বিশ্লেষণ করে লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়। একই সঙ্গে সিটি করপোরেশন এলাকায় লকডাউনের পাশাপাশি উপজেলা এলাকায় বিধিনিষেধ বাড়ানোরও সিদ্ধান্ত হয়, যেন মানুষ অতি জরুরী প্রয়োজন ছাড়া এলাকার বাইরে যেতে না পারে।

তিনি আরও বলেন, লকডাউনে সকল ধরনের ব্যবসা প্রতিষ্ঠান, শপিংমল, মার্কেট, দোকান, রেস্তোরা বন্ধ থাকবে। তবে ওষুধ, কাঁচাবাজার, চিকিৎসা সেবা লকডাউনের আওতা মুক্ত থাকবে।

এছাড়াও লকডাউনের সময় বাস, ট্রেনসহ কোন প্রকার দূরপাল্লার যানবাহন রাজশাহী নগরীতে প্রবেশ করতে পারবে না এবং রাজশাহী মহানগর থেকে বাইরে যেতে পারবে না। তবে আমসহ কৃষি ও খাদ্য সামগ্রীবাহী পরিবাহন চলাচল করবে। জনসমাবেশ হয় এমন সব ধরণের সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় অনুষ্ঠান বন্ধ থাকবে।

উল্লেখ্য, গত ঈদের পর থেকে রাজশাহীতে করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যু বাড়তে থাকলে গত ১১ জুন সিটি করপোরেশন এলাকায় এক সপ্তাহের লকডাউন ঘোষণা করা হয়। এরপর গত ১৬ জুন সেটি আরেক সপ্তাহ বাড়িয়ে ২৪ জুন মধ্য রাত পর্যন্ত বর্ধিত করা হয়।






About

Popular Links