Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

পিরোজপুরের ৪টি পৌরসভায় ৭ দিনের লকডাউন

গত ২৪ ঘন্টায় পিরোজপুরে ১০২টি নমুনা পরীক্ষার মধ্যে ৫২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে এবং পিরোজপুর জেলা হাসপাতালে চিকিৎসাধীন একজন রোগীর মৃত্যু হয়েছে

আপডেট : ২৪ জুন ২০২১, ০৫:৫৫ পিএম

বরিশালের পিরোজপুরে ক্রমাগত করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলছে। গত ২৪ ঘন্টায় পিরোজপুরে ১০২টি নমুনা পরীক্ষার মধ্যে ৫২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে এবং পিরোজপুর জেলা হাসপাতালে চিকিৎসাধীন একজন রোগীর মৃত্যু হয়েছে। এ পর্যন্ত এই জেলায় করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা ৩৩ জন এবং এ পর্যন্ত ১৯৪৭ জন আক্রান্ত হয়েছেন।  

এদিকে, পিরোজপুরে করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় আগামী শনিবার থেকে পিরোজপুর, স্বরূপকাঠী, মঠবাড়িয়া ও ভান্ডারদিয়া এই ৪টি পৌরসভা এলাকায় ৭ দিনের জন্য কঠোর লকডাউনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। বৃহস্পতিবার (২৪ জুন) জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। 

পিরোজপুর জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে একটি সভা অনুষ্ঠিত করা হয়। সভায় পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, সিভিল সার্জন ডা. মো. হাসনাত ইউসুফ জাকি উপস্থিত ছিলেন। 

সভার সিদ্ধান্ত অনুযায়ী শনিবার সকাল ৬টা থেকে জেলার ৪টি পৌরসভায় কঠোর লকডাউন প্রক্রিয়া কার্যকর করা হবে। এসময় নিত্যপ্রয়োজনীয় খাদ্যপণ্য, মাছ, মাংস. কাঁচাবাজার, ওষুধের দোকান সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত খোলা থাকবে। এর বাইরে অন্য সকল দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান, মার্কেট বন্ধ থাকবে। আন্ত:জেলা ও দূরপাল্লার সকল বাস চলাচল বন্ধ থাকবে। তবে জেলার মধ্যে অর্ধেক যাত্রী নিয়ে এবং স্বাস্থ্যবিধি মেনে বাস চলাচল করতে পারবে। এছাড়াও জেলা বড় বড় হাটবাজারগুলোতে স্বাস্থ্যবিধি প্রয়োগের লক্ষে অভিযান পরিচালনা করা হবে। 

পিরোজপুর সিভিল সার্জন ডা. মো. হাসনাত ইউসুফ জাকি জানান, পিরোজপুরে করোনাভাইরাসের পরিস্থিতিখুবই ভয়াবহ। একদিনে ৫২জন শনাক্ত হয়েছে এবং হাসপাতালে চিকিৎসাধীন থাকা একজনের মৃত্যু হয়েছে। পিরোজপুর জেলা হাসপাতালের করোনাভাইরাস ওয়ার্ডে বর্তমানে ১৮ জন রোগী ভর্তি আছে। তিনি আরও বলেন, গত এক সপ্তাহে ৩০৯টি নমুনা পরীক্ষার মধ্যে ১১৩ জনের এ ভাইরাস শনাক্ত হয়েছে এবং গত ২৪ ঘন্টায় ১০২টি নমুনা পরীক্ষার মধ্যে ৫২টির রেজাল্ট পজিটিভ এসেছে। তাই করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে আগামী ২৬ জুন থেকে ৪টি পৌরসভা এলাকায় লকডাউন ঘোষণা করা হয়েছে।

জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন জানান, পিরোজপুর জেলায় চলতি জুন মাসে এ পর্যন্ত মোট ২৪০ জন করোনাভাইরাস রোগী শনাক্ত হয়েছে।


About

Popular Links