Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

বঙ্গবন্ধুর সমাধিতে সেনাপ্রধানের শ্রদ্ধা

আজ শনিবার (২৬ জুন) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনকের সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান তিনি

আপডেট : ২৬ জুন ২০২১, ০৪:০৬ পিএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন সদ্য দায়িত্ব নেওয়া সেনা প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

আজ শনিবার (২৬ জুন) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনকের সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান তিনি। বেদীর পাশে কিছুক্ষণ দাঁড়িয়ে থাকার সময় সেনাবাহিনীর একটি চৌকস দল  গার্ড অব অনার প্রদান করে। এ সময় বাজানো হয়  বিউগল। 

শ্রদ্ধা নিবেদন শেষে তিনি পবিত্র সুরা ফাতেহা পাঠ করে সেনাপ্রধান বঙ্গবন্ধু এবং ১৯৫৭৫ এর ১৫ আগস্টের সকল শহীদ, মহান মুক্তিযুদ্ধে নিহত শহীদদের রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করেন।

পরে সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু সমাধিতে রক্ষিত পরিদর্শন বইয়ে মন্তব্য লিখে স্বাক্ষর করেন। 

পরিদর্শন বইয়ে তিনি লেখেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং মুজিব শতবর্ষের মাহেন্দ্রক্ষণে সেনাবাহিনীর প্রধান হিসেবে ইতিহাসের মহানায়ক এবং সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানাতে পেরে আমি নিজেকে অত্যন্ত সৌভাগ্যবান মনে করছি। এই সাথে আমি গভীরভাবে শ্রদ্ধা জানাই আমাদের আমাদের ৩০ লক্ষ শহীদদের প্রতি। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার জন্য  প্রধানমন্ত্রীর দিকনির্দেশনার আলোকে সকলে মিলে কাজ করে প্রিয় বাংলাদেশ আরো উন্নত ও সমৃদ্ধশালী হিসেবে গড়ে তুলবো ইনশাল্লাহ। আমাকে এই সুযোগ ও সম্মান দেওয়ার জন্য মহান আল্লাহর দরবারে শুকরিয়া এবং মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। সেই সাথে  বাংলাদেশ ও বাংলাদেশ সেনাবাহিনীর উত্তরোত্তর সাফল্য কামনা করছি।

এ সময় যশোর সেনানিবাসের জিওসি মেজর জেনারেল নূরুল আনোয়ার, অ্যাডজুটেন্ট (জেনারেল) মেজর জেনারেল শাকিল আহমেদ, মিলিটারি সিকিউরিটি (এসইউ) মেজর জেনারেল খালেদ আল মামুন, সামরিক উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল ফেরদৌস হাসান সেলিম, সামরিক গোয়েন্দা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আ. ফ. ম. আতিকুর রহমান, ৮৮ ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মনোয়ার হোসেন, ১০৫ ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল হাফিজুর রহমান, গোপালগঞ্জের পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইলিয়াছুর রহমান, উপজেলা  চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস,টুঙ্গিপাড়া  উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দেদারুল ইসলাম সহ প্রমূখ উপস্থিত ছিলেন।

About

Popular Links