Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

৬০ বছরের চেয়ারম্যান বিয়ে করলেন ১৪ বছরের কিশোরীকে!

সালিসে বিচারক হিসেবে থাকা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কিশোরীকে পছন্দ হওয়ায় বিয়ে করেছেন

আপডেট : ২৬ জুন ২০২১, ০৬:৩৫ পিএম

পটুয়াখালীর বাউফলে দুই কিশোর–কিশোরীর প্রেমের সম্পর্ক নিয়ে ডাকা হয় সালিস। সালিসে বিচারক হিসেবে থাকা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. শাহিন হাওলাদারের (৬০) ওই কিশোরীকে পছন্দ হওয়ায় বিয়ে করেছেন বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই এলাকায় এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচনা সমালোচনার সৃষ্টি হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, কিশোরীর সঙ্গে এক কিশোরের প্রেমের সম্পর্ক চলছিল। তাদের  পরিবারএ সম্পর্ক মেনে না নেওয়ায় বৃহস্পতিবার (২৪ জুন) রাতে দুজন বাড়ি থেকে পালিয়ে যায়। 

এ বিষয়টি কিশোরীর বাবা কনকদিয়ার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. শাহিন হাওলাদারকে জানান। তিনি শুক্রবার (২৫ জুন) তাদের দুজনকে বিয়ে দেওয়ার কথা বলে ইউপি কার্যালয়ে যেতে বলেন। তার কথা মতো শুক্রবার সকাল নয়টার দিকে দুই পরিবারের সদস্যরা ইউপি কার্যালয়ে যান। সেখানেই মেয়েটিকে দেখে চেয়ারম্যানের পছন্দ হলে তিনি মেয়েটিকে বিয়ে করার আগ্রহ প্রকাশ করেন।

বিয়ের বিষয়ে আর কিছু বললে ওই কিশোরীর বাবাকে মেরে ফেলার হুমকি দিয়ে সাদা কাগজে সই নিয়ে কার্যালয় থেকে বের করে দেওয়া হয় বলেও অভিযোগ রয়েছে। 

পরে কাজি ডেকে পাঁচ লাখ টাকা দেনমোহরে অষ্টম শ্রেণির ছাত্রীকে বিয়ে করেন শাহিন হাওলাদার। বিয়ের পর মেয়েটিকে নিজের বাড়িতে নিয়ে যান চেয়ারম্যান। বিদ্যালয়ে দেওয়া জন্মনিবন্ধন ও পঞ্চম শ্রেণি পাসের সনদ অনুযায়ী, ওই ছাত্রীটির জন্মতারিখ ২০০৭ সালের ১১ এপ্রিল। 

এদিকে সালিসে এমন বিচার পেয়ে কিশোরীর সঙ্গে পালানো কিশোর (১৯) আত্মহত্যার চেষ্টা করেছেন। শুক্রবার রাতে তাকে বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

অভিযুক্ত ইউপি চেয়ারম্যান শাহিন হাওলাদার বলেন, “খুবই গরিব ঘরের একটি মেয়েকে বিয়ে করেছি। কাউকে মেরে ফেলার হুমকি কিংবা জোর করার বিষয়টি সত্য নয়।”

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাকির হোসেন বলেন, “ইউপি চেয়ারম্যান এমন ঘটনা ঘটিয়ে থাকলে তা সঠিক কাজ হয়নি। এ বিষয়ে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।”

উল্লেখ্য, ২১ জুন অনুষ্ঠিত ইউপি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছন শাহিন হাওলাদার। তিনি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।  তার প্রথম স্ত্রী রয়েছে। সেই সংসারে এক ছেলে ও এক মেয়ে রয়েছে।


About

Popular Links