Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

সিনহা হত্যা মামলার অভিযোগ গঠন, আসামিদের জামিন নামঞ্জুর

আগামী  ২৬ থেকে ২৮ জুলাই মামলায় সাক্ষ্য গ্রহণের তারিখ নির্ধারণ করেছে আদালত

আপডেট : ২৭ জুন ২০২১, ০৫:০১ পিএম

কক্সবাজারের টেকনাফে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার অভিযোগ গঠন করা হয়েছে। আগামী  ২৬ থেকে ২৮ জুলাই মামলায় সাক্ষ্য গ্রহণের তারিখ নির্ধারণ করেছে আদালত। একই সাথে সাবেক ওসি প্রদীপ ও কনস্টেবল সাগর দেবসহ ছয় আসামির জামিন আবেদন নাকচ করে দিয়েছে আদালত।

রবিবার (২৭ জুন) দুপুরে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাইল এ আদেশ দেন। বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত টানা শুনানি চলে। উভয়পক্ষের আইনজীবীরা শুনানিতে বক্তব্য উপস্থাপন করেন।

অভিযোগ গঠনের সময় আদালতে উপস্থিত ছিলেন ওসি প্রদীপসহ মামলার ১৫ জন আসামি। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আসামিদের আদালতে আনা–নেওয়ার ক্ষেত্রে কড়া নিরাপত্তাব্যবস্থা জোরদার করে।শুনানি ও আদেশের পর আসামিদের কারাগারে পাঠিয়ে দেওয়া হয়।

কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ফরিদুল আলম জানান, টেকনাফে পুলিশের গুলিতে নিহত সেনাবাহিনীর সাবেক মেজর সিনহা মো. রাশেদ হত্যা মামলার চার্জ গঠনের দিন ছিল আজ। আদালত উভয়পক্ষের বক্তব্য শুনে মামলার চার্জ গঠন করে আগামী ২৬, ২৭ ও ২৮ জুলাই সাক্ষী গ্রহণের তারিখ নির্ধারণ করেছেন। পাশাপাশি সাবেক ওসি প্রদীপ ও কনস্টেবল সাগর দেবসহ ছয় আসামির জামিন আবেদন নামঞ্জুর করেছেন।

About

Popular Links