Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

মানচিত্র থেকে সেইন্ট মার্টিনকে সরিয়ে ফেলেছে মিয়ানমার

বাংলাদেশে নিযুক্ত মিয়ানমারের রাষ্ট্রদূতকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে ডেকে এ বিষয়ে জোর প্রতিবাদ জানানো হয়েছিল

আপডেট : ০৭ অক্টোবর ২০১৮, ০৮:০০ পিএম

সেইন্ট মার্টিন দ্বীপকে নিজেদের মানচিত্র থেকে সরিয়ে ফেলেছে মিয়ানমার। পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটিকে এ তথ্য সম্পর্কে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। রবিবার (৭ অক্টোবর) সংসদ ভবনে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভা অনুষ্ঠিত হয়। 

এই সভায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে সংসদীয় কমিটিকে জানানো হয়, বাংলাদেশে নিযুক্ত মিয়ানমারের রাষ্ট্রদূতকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে ডেকে এ বিষয়ে জোর প্রতিবাদ জানানো হয়েছে। এর পরিপ্রেক্ষিতে নিজেদের ওয়েবসাইট থেকে এটি (সেইন্ট মার্টিন দ্বীপকে তাদের ভূখণ্ডের অংশ) সরিয়ে ফেলেছে।


আরও পড়ুন: রোহিঙ্গা তাড়িয়ে এবার সেইন্ট মার্টিনকে নিজেদের বলে দাবি করলো মিয়ানমার


এদিকে জাতীয় সংসদ সচিবালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মিয়ানমার সরকারের জনসংখ্যা বিষয়ক বিভাগের ওয়েবসাইট তাদের দেশের যে মানচিত্র প্রকাশ করেছে, তাতে সেন্ট মার্টিন দ্বীপকে তাদের ভূখণ্ডের অংশ হিসেবে দেখানো হয়েছে বলে পত্রিকায় প্রকাশিত সংবাদের বিষয়টি নিয়ে বৈঠকে আলোচনা করা হয়।

সংসদীয় কমিটির সভাপতি ডা. দীপু মনির সভাপতিত্বে বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, কমিটির সদস্য মুহম্মদ ফারুক খান, সেলিম উদ্দিন ও মাহজাবিন খালেদ অংশ নেন।


About

Popular Links