Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

রাজশাহী মেডিকেলে একদিনে আরও ১২ জনের মৃত্যু

অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় জেলাটিতে কোভিড শনাক্তের হার ৩৩.৮৩%

আপডেট : ০৪ জুলাই ২০২১, ০১:১৩ পিএম

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১২ জনের মৃত্যু হয়েছে। শনিবার সকাল ৮টা থেকে রবিবার সকাল ৮টার মধ্যে তারা মারা যান। এদের মধ্যে একজনের কোভিড পজিটিভ ছিল। বাকিরা মারা যান উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায়।

রবিবার (৪ জুলাই) রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, নতুন মারা যাওয়াদের ছয়জনই রাজশাহীর। বাকিদের মধ্যে চাঁপাইনবাগঞ্জের তিনজন, নাটোরের একজন, নওগাঁর একজন ও পাবনার একজন

মৃতদের মধ্যে আটজন পুরুষ ও চারজন নারী। এদের মধ্যে চারজনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চারজন এবং ৪১ থেকে ৫০ বছর বয়সের চারজন। এ নিয়ে জুলাই মাসে ৪ দিনে মৃতের সংখ্যা দাঁড়ালো ৬৪ জনে। এদের মধ্যে কোভিড পজিটিভ ছিল ২৩ জনের।

ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৭৭ জন। একই সময় সুস্থ্ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৬৪ জন। রবিবার সকাল ৮টা পর্যন্ত ৪০৫ বেডের বিপরীতে চিকিৎসাধীন আছেন ৪৮৫ জন। বাকি ৮০ জনকে বারান্দা ও মেঝেতে অতিরিক্ত বেডের ব্যবস্থা করে চিকিৎসা দেওয়া হচ্ছে। আইউসিইউতে চিকিৎসাধীন ২০ জন।

এদিকে শনিবার রাতে দুইটি ল্যাবে রাজশাহী জেলার ৪৬৭ জনের নমুনা পরীক্ষা করে ১৫৮ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ৭.০৯% বেড়ে কোভিড শনাক্তের হার ৩৩.৮৩%। যা আগের দিন শুক্রবার ছিল ২৬.৭৪%। এর আগে গত বৃহস্পতিবার শনাক্তের হার ছিল ৪২.৪০%, গত বুধবার ছিল ৩৯.৯০%, গত মঙ্গলবার ৩২.০৬%, গত সোমবার ৩৬.৯২%, রবিবার ২৭.৮৪%। এই সাতদিনে গড় সংক্রমণের হার ৩৪.২৪%।

 শনিবার রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতাল পৃথক দুইটি ল্যাবে দুই জেলার ৫৬২ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে কোভিড পজিটিভ এসেছে ১৮৬ জনের। রাজশাহী জেলা ছাড়াও চাঁপাইনবাগঞ্জের ৯৫ জনের নমুনার মধ্যে ২৮টি পজিটিভ এসেছে।


About

Popular Links