Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাস: কুষ্টিয়ায় একদিনে আরও ১৯ জনের মৃত্যু

গত ২৪ ঘন্টায় জেলায় ৬০৯ জনের নমুনা পরীক্ষায় ১৯৩ জন পজিটিভ শনাক্ত হয়েছে

আপডেট : ০৪ জুলাই ২০২১, ০৩:৫৭ পিএম

কুষ্টিয়ায় করোনাভাইরাসের ভয়বহতা বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ১৩ জন কোভিড পজিটিভ এবং ৬ জন উপসর্গে মারা গেছেন। গত ২৪ ঘন্টায় জেলায় ৬০৯ জনের নমুনা পরীক্ষায় ১৯৩ জন পজিটিভ শনাক্ত হয়েছে।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. তাপস কুমার সরকার এ তথ্য জানিয়েছেন।

কুষ্টিয়া জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৩১ দশমিক ৬৯ শতাংশ। শনাক্ত ১৯৩ জনের মধ্যে কুষ্টিয়া সদরের ৩৬ জন, দৌলতপুরের ৪৫ জন, কুমারখালীর ৩১ জন, ভেড়ামারার ২৭ জন, মিরপুরের ২৩ জন এবং খোকসার ৩১ জন রয়েছেন। বর্তমানে কুষ্টিয়ায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২ হাজার ৪৯৩ জন। হাসপাতালে চিকিৎসাধীন ২৬৫ জন এবং হোম আইসোলেশনে ২ হাজার ২২৮ জন।

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সারাদেশের মত কুষ্টিয়ায়ও লকডাউন চলছে।

কুষ্টিয়ার পুলিশ সুপার মো. খাইরুল আলম বলেন, “কঠোরভাবে লকডাউন বাস্তবায়ন করতে পুলিশ মাঠে তৎপর রয়েছে। জেলার বিভিন্ন পয়েন্টে পুলিশের চেকপোস্টে তল্লাশি করা হচ্ছে। সবার কাছ থেকে লকডাউন কার্যকর করতে সহযোগিতা পাচ্ছি।”

কুষ্টিয়ার সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম বলেন, “লকডাউনের মধ্যেও কেউ কেউ স্বাস্থ্যবিধি না মেনে রাস্তাঘাটে চলাচল করছে। এতে সংক্রমণের ঝুঁকি বেড়ে যাচ্ছে। স্বাস্থ্যবিধি না মেনে চলার প্রবণতার কারণে সংক্রমণ বাড়ছে।”

About

Popular Links