Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

ডাক্তার সেজে চিকিৎসা, ৩ মেডিকেল অ্যাসিস্ট্যান্টকে জরিমানা

ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৫৩ ধারায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়

আপডেট : ০৪ জুলাই ২০২১, ১০:৫৮ পিএম

সাধারণ জনগণের জীবন বিপন্ন করে নিজেদের ডাক্তার পরিচয় দিয়ে চিকিৎসা কার্যক্রম পরিচালনা করার দায়ে টাঙ্গাইলের কালিহাতীতে ৩ মেডিকেল অ্যাসিস্ট্যান্টকে ৪৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। 

রবিবার (৪ জুলাই) সন্ধ্যায় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুমানা তানজিন অন্তরা এ জরিমানা করেন। 

উপজেলার আটাবাড়িতে ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার মোশারফ সিদ্দিকীকে ২০ হাজার, আউলিয়াবাদে টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার মো. আরিফুলকে ১০ হাজার এবং আউলিয়াবাদ জনসেবা মেডিকেল হলের সাইফুল ইসলামকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার রুমানা তানজিন অন্তরা বলেন, সেবা গ্রহীতাদের জীবন বিপন্ন করে মেডিকেল অ্যাসিস্ট্যান্টকে (উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার) হয়ে নিজেদের ডাক্তার পরিচয় দিয়ে চিকিৎসা সেবা প্রদান করে আসছিলেন। এতে করে সেবা গ্রহণকারী অনেকের জীবন হুমকির মুখে পড়েছে এবং ঝুঁকির মধ্যে ফেলে দিয়েছে। সেই আলোকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৫৩ ধারায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন, “কেউ যেন এ রকম ভুয়া পরিচয় দিয়ে মানুষের জীবন ঝুঁকির মধ্যে না ফেলে সে বিষয়ে আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।”

About

Popular Links