Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

ব্রাহ্মণবাড়িয়ায় ব্রাজিল ও আর্জেন্টিনা সমর্থকদের মধ্যে মারামারি

ব্রাজিল ও আর্জেন্টিনা সমর্থকদের মধ্যে কথা-কাটাকাটির একপর্যায়ে এ ঘটনার সূত্রপাত

আপডেট : ০৭ জুলাই ২০২১, ১০:২৭ এএম

ব্রাহ্মণবাড়িয়ায় ফুটবল খেলা নিয়ে বাকবিতন্ডার জেরে ব্রাজিল ও আর্জেন্টিনার ফুটবল সমর্থকদের মধ্যে পাল্টাপাল্টি মারামারির ঘটনা ঘটেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, কোপা আমেরিকার ব্রাজিল বনাম পেরুর মধ্যকার সেমিফাইনাল খেলায় ব্রাজিল ১-০ গোলে জয়ী হয়। খেলা শেষে মঙ্গলবার (৬ জুলাই) সকাল সাড়ে ৮টার দিকে ব্রাজিল সমর্থক রেজাউলের সাথে একই এলাকার আব্দুর রউফ মিয়ার ছেলে আর্জেন্টিনার সমর্থক মো. জীবন মিয়ার খেলা নিয়ে তর্কবিতর্ক হয়। এক পর্যায়ে তারা হাতাহাতিতে জড়িয়ে পরলে স্থানীয়দের মধ্যস্থতায় তাদের ফিরিয়ে দেওয়া হয়।  এরপর মঙ্গলবার বিকালে রেজাউলের চাচা নওয়াব মিয়া (৬০) দামচাইল বাজার এলাকার জমিতে গরুর জন্য ঘাস কাটতে যান। সকালের ঘটনার জেরে আর্জেন্টিনার সমর্থক জীবন মিয়া ও তার সহযোগী আব্দুর রহমান ও সেলিম মিয়াসহ ৪-৫ জন যুবক তাকে একা পেয়ে মারধর করেন। পরে স্থানীয়রা এগিয়ে গেলে তারা ঘটনাস্থল থেকে পালিয়ে যান।


আরও পড়ুন - ব্রাহ্মণবাড়িয়ায় প্রাইভেটকারে করে গরু চুরি!


আহত নওয়াব মিয়া সাদেকপুর ইউনিয়নের আলাকপুর গ্রামের মৃত হেলু মিয়া ছেলে। মঙ্গলবার রাত সাড়ে আটটার দিকে স্থানীয় লোকজন চিকিৎসার জন্য তাঁকে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে যান।

এদিকে এ ঘটনার জেরে এবার আর্জেন্টিনার তিন সমর্থকে পেটানোর অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার রাতে সদর উপজেলার সাদেকপুর ইউনিয়নের দামচাইল গ্রামে এই ঘটনা ঘটেছে।

আহতরা হলেন- জাকির মিয়া (৩২), সেলিম (৪৫) ও সৈয়দাবুর রহমান (৩৫)।


আরও পড়ুন - এবার খাবারের টোকেন নিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় দুই ভিক্ষুকের সংঘর্ষ


মঙ্গলবার রাত ৯টার দিকে ব্রাজিলের সমর্থক রেজাউলের লোকজন আর্জেন্টিনার সমর্থক জীবনের লোকজনকে বাজারে পেয়ে বেদম প্রহার করেছে। এতে জাকির মিয়া, সেলিম ও সৈয়দাবুর রহমান নামের আর্জেন্টিনার সমর্থক গুরুতর আহত হয়। তাদেরকে উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতাল ভর্তি করা হয়।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ এমরানুল ইসলাম জানান, ব্রাজিল ও আর্জেন্টিনা সমর্থকদের মধ্যে কথা-কাটাকাটির একপর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে। পাল্টাপাল্টি হামলার ঘটনাটি আমরা জানতে পেরেছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। আহতরা ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। তবে এ বিষয়ে রাত পর্যন্ত কেউ কোনো অভিযোগ করেনি।


আরও পড়ুন - নিউইয়র্ক: পাশ্চাত্যের ব্রাহ্মণবাড়িয়া!


আরও পড়ুন - ব্রাহ্মণবাড়িয়ায় আইসোলেশন থেকে পালিয়েছে করোনাভাইরাসে আক্রান্ত রোগী!


আরও পড়ুন - কোয়ারেন্টিনে শীতাতপ রুম-তিন বেলা বিরিয়ানি চান ব্রাহ্মণবাড়িয়ার লন্ডন প্রবাসী!


আরও পড়ুন - ব্রাহ্মণবাড়িয়ায় কাটা পা নিয়ে আনন্দ মিছিল, আটক ৪২


আরও পড়ুন - তুচ্ছ ঘটনায় ব্রাহ্মণবাড়িয়ায় সংঘর্ষ, নিহত ১

About

Popular Links