Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

টাঙ্গাইলে বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ

চলতি মাসের ১৪ দিনেই জেলায় করোনাভাইরাসে  ৫৫ জনের মৃত্যু হয়েছে

আপডেট : ১৪ জুলাই ২০২১, ০২:৪০ পিএম

টাঙ্গাইলে করোনাভাইরাসে প্রতিনিয়ত বেড়েই চলছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় জেলায় ৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া, আর ৪ জন মারা গেছেন উপসর্গ নিয়ে। এ নিয়ে বুধবার (১৪ জুলাই) দুপুর পর্যন্ত জেলায় মোট মৃত্যুসংখ্যা দাঁড়ালো ১৭৩ জনে।

এদিকে, নতুন করে ৫৯২টি নমুনা পরীক্ষা করে ২০৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৪ দশমিক ৬৩ শতাংশ। এ নিয়ে জেলায় মোট করোনাভাইরাস শনাক্ত হলো ১০ হাজার ৯১১ জন।  

চলতি মাসের ১৪ দিনেই জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৩ হাজার ২০৭ জন। মৃত্যু হয়েছে ৫৫ জনের। 

সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত সুস্থ হয়েছে ৫ হাজার ৭২৩ জন। হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১৪৮ জন। বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছে ৪ হাজার ৮৬৭ জন। এখন পর্যন্ত মোট ৩১ হাজার ৯৬৯ জনকে কোয়ারেন্টাইনে আনা হয়েছিলো। এর মধ্যে ২৬ হাজার ৫৯৪ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। জেলায় এখন পর্যন্ত ৫১ হাজার ৯৫২টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য প্রেরণ করা হয়। জেলায় মোট আক্রান্তের হার ২১ শতাংশ।

এ ব্যাপারে সিভিল সার্জন আবুল ফজল মো. শাহাবুদ্দিন খান বলেন, "গত এক মাস ধরে জেলায় করোনাভাইরাসের রোগীর সংখ্যা বেড়েই চলছে। বর্তমানে প্রায় ৭০ থেকে ৮০ ভাগ মানুষের করোনাভাইরাসের ডেল্টা ভ্যারিয়েন্টে আক্রান্ত। এই ভ্যারিয়েন্ট খুব দ্রতই এক জনের কাছ থেকে আরেক জনের শরীরে ছড়ায়। যার কারণে জেলায় দ্রতই করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে।"

তিনি আরও বলেন, সবাইকে করোনাভাইরাসের টিকা নিতে হবে। এছাড়া সচেতনতা এবং স্বাস্থ্যবিধি মেনে চললে আক্রান্তের সংখ্যা কমে আসবে বলেও জানান তিনি।

About

Popular Links