Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

টাঙ্গাইলে ১৭ দিনে আক্রান্ত ৩,৭৬১ জন

টাঙ্গাইলে আজ নতুন করে ৯২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে

আপডেট : ১৭ জুলাই ২০২১, ১২:১৪ পিএম

টাঙ্গাইলে করোনাভাইরাসের আক্রান্ত হয়ে ও করোনাভাইরাসের উপসর্গ নিয়ে গত ২৪ ঘন্টায় মারা গেছেন ৬ জন। গত ২৪ ঘণ্টায় টাঙ্গাইলে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান ৩ জন। এছাড়াও টাঙ্গাইল জেনারেল হাসপাতালে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মারা যান আরও ৩ জন।

শনিবার (১৭ জুলাই) সকাল পর্যন্ত এ নিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে জেলায় মোট ১৮৭ জনের মৃত্যু হলো। 

এদিকে আজ নতুন করে ৯২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।  শনাক্তের হার ৪৮.৯৩ ভাগ। এ নিয়ে জেলায় মোট কোভিড আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১১ হাজার ৪৬৫ জন।  

অপরদিকে চলতি মাসের ১৭ দিনে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৭৬১ জন, আর মৃত্যু হয়েছে ৬৯ জনের।

গত জুন মাসে জেলায় ২ হাজার ৯২৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ২৬ জনের।

সিভিল সার্জন অফিস সূত্র জানায়,  শুক্রবার ১৮৮টি নমুনা প্রেরণ করা হয়। এতে শনিবার নতুন করে ৯২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়। আক্রান্ত হয়ে এখন পর্যন্ত সুস্থ হয়েছে ৬ হাজার ৯৮ জন। হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১৪৬ জন। বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছে ৫ হাজার ৩৪ জন। এখন পর্যন্ত মোট ৩২ হাজার ৫৩১ জনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছিলো। এর মধ্যে ২৬ হাজার ৯৮২ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। জেলায় এখন পর্যন্ত ৫৩ হাজার ৬৭১টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য প্রেরণ করা হয়। জেলায় মোট আক্রান্তের হার ২১.৩৬ ভাগ।

গত বছরের ৮ এপ্রিল জেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হয়। সদর উপজেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। আর সবচেয়ে কম করোনাভাইরাস রোগী শনাক্ত হয় বাসাইল উপজেলায়। জেলায় করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করায় টাঙ্গাইল জেনারেল হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড পর্যায়ক্রমে করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

টাঙ্গাইলে ব্যাপকহারে শহর থেকে গ্রামে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। বিশেষ করে বিগত কয়েকদিন ধরে গ্রামে বেড়েই চলছে কোভিড আক্রান্ত এবং উপসর্গের সংখ্যা।

About

Popular Links