Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

আজও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ২৫ কিলোমিটার যানজট

এর ফলে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রী ও চালকরা

আপডেট : ১৮ জুলাই ২০২১, ১০:০৯ এএম

ঈদ যাত্রায় আজও ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধুসেতু মহাসড়কের সেতুপূর্বে ২৫ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। লকডাউন শিথিল হওয়ায় ঢাকা ছাড়তে শুরু করেছে মানুষ। এর ফলে গত কয়েকদিন ধরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে টাঙ্গাইলের অংশে যানজটের সৃষ্টি হচ্ছে।

রবিবার (১৮ জুলাই) ভোর থেকে মহাসড়কের রাবনা বাইপাস থেকে বঙ্গবন্ধু সেতুপূর্ব পর্যন্ত এলাকায় এ যানজটের সৃষ্টি হয়েছে। এর ফলে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রী ও চালকরা।

পুলিশ জানায়, মহাসড়কে স্বাভাবিককের চেয়ে তিনগুন বেশি পরিবহন, দফায় দফায় বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় বন্ধ ও সিরাজগঞ্জ অংশে পরিবহনগুলো চলাচল বাধাগ্রস্ত হওয়ার কারণে এ যানজটের সৃষ্টি হয়েছে।

মহাসড়কের পৌলি, রাবনা বাইপাস, বিক্রমহাটি, রসুলপুর ও এলেঙ্গা, সল্লা, জোকারচর ও বঙ্গবন্ধু সেতু এলাকায়  যানজট দেখা গেছে। তবে মাঝে মাঝে ঢাকামুখী লেনে গাড়ি চললেও উত্তরবঙ্গমুখী গাড়ি আটকে রয়েছে। যানজটের কারণে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে চালক ও যাত্রীদের। এছাড়া গরু নিয়ে উত্তরাঞ্চল থেকে ঢাকা অভিমুখে যাত্রা করা ব্যবসায়ীরা পড়েছেন চরম বেকায়দায়। সড়কেই কেটে যাচ্ছে ঘন্টার পর ঘন্টা।

এ ব্যাপারে এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়াসিন আরাফাত বলেন, মহাসড়কে ভোর থেকে গাড়ির চাপ রয়েছে। প্রতিদিনই এমন হচ্ছে কারণ স্বাভাবিক দিনের চেয়ে মহাসড়কে গাড়ি তিনগুন বেড়ে গেছে। যানজট নিরসনে পুলিশ নিরলসভাবে কাজ করছে। গতকালও সারাদিন মহাসড়কের ধীরগতি ও যানজট  ছিল।

About

Popular Links