Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

তিন ট্রেনে ঢাকায় এলো ৯০০ কোরবানির পশু

তিনটি স্পেশাল ট্রেন ৯০০টি কোরবানির পশু নিয়ে ঢাকাতে  পৌঁছেছে

আপডেট : ১৮ জুলাই ২০২১, ০৪:২৫ পিএম

এ বছর করোনাভাইরাসের মহামারিতে কোরবানির পশুর হাট বসা নিয়ে ছিল অনিশ্চয়তা। তাই একদম শেষ সময়ে বাংলাদেশ রেলওয়ে খামারি ও ব্যবসায়ীদের সহায়তায় বিশেষ ‘ক্যাটল স্পেশাল ট্রেন’ পরিচালনা করেছেন। তিনটি স্পেশাল ট্রেন ৯০০টি কোরবানির পশু নিয়ে ঢাকাতে  পৌঁছেছে। বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ বলেছে, প্রয়োজনে আরও ‘ক্যাটল স্পেশাল ট্রেন’ পরিচালনা করা হবে।  

রবিবার (১৮ জুলাই), কমলাপুর রেলওয়ে স্টেশনে বেলা সাড়ে ১১টার দিকে সর্বশেষ ট্রেনটি পৌঁছায়। ট্রেনটি গতকাল বিকাল সাড়ে ৩টার দিকে  জামালপুরের দেওয়ানগঞ্জ স্টেশন থেকে ৪০০টি গরু নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা দেয় ।

এছাড়াও, আজকে ভোরে চাঁপাইনবাবগঞ্জ থেকে ১০০টি গরু নিয়ে ক্যাটল স্পেশাল ট্রেন কমলাপুরে এসে পৌঁছায়। এবং গতকাল বিকাল ৩টায় আরও ৪০০টি গরু নিয়ে দেওয়ানগঞ্জ থেকে আরো একটি ক্যাটল স্পেশাল ট্রেন এসে  কমলাপুরে পৌঁছায়। সবমিলিয়ে এখন পর্যন্ত স্পেশাল ট্রেনে করে ৯০০ টি কোরবানির গরু ঢাকায় এসে পৌঁছেছে।    

বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, একটি ট্রেন সর্বোচ্চ ৪০০টি পর্যন্ত পশু পরিবহন করতে পারছে। পাশাপাশি ব্যবসায়ীদের আগ্রহ থাকলে খুলনা থেকেও স্পেশাল ট্রেন চালানো হবে। 

এর আগে এক বিজ্ঞপ্তিতে বলা হয়, আসন্ন ঈদুল আজহা উপলক্ষে গত বারের মতো এবারও বাংলাদেশ রেলওয়ে “ক্যাটল স্পেশাল ট্রেন সার্ভিস” পরিচালনার মাধ্যমে কোরবানির পশু বিভিন্ন স্টেশন থেকে ঢাকা স্টেশন পর্যন্ত পরিবহনের সিদ্ধান্ত গ্রহণ করেছে। এরমধ্যে রয়েছে দেওয়ানগঞ্জ বাজার, ইসলামপুর বাজার, মেলান্দহ বাজার, জামালপুর, দুরমুট, ময়মনসিংহ ইত্যাদি স্টেশন।

About

Popular Links