Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

বঙ্গবন্ধু সেতুতে এক দিনে প্রায় ৩ কোটি টাকার টোল আদায়

গত ২৪ ঘন্টায় বঙ্গবন্ধু সেতু দিয়ে পার হয়েছে ৩৯ হাজার ৪৮১ যানবাহন

আপডেট : ১৯ জুলাই ২০২১, ০১:১২ পিএম

আর মাত্র একদিন পর ঈদ-উল-আযহা। করোনাভাইরাস সংক্রমণ রোধে চলমান লকডাউন শিথিল হওয়ায় প্রায় প্রতিদিনই রাজধানী ছাড়ছে হাজার হাজার মানুষ। ফলে বেড়েছে ঘরমুখো যাত্রী ও যানবাহনের চাপ। 

গত ২৪ ঘন্টায় দেশের দ্বিতীয় বৃহত্তম সড়ক ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক দিয়ে পার হয়েছে ৩৯ হাজার ৪৮১ যানবাহন। ফলে রবিবার (১৮ জুলাই) সকাল ৬টা থেকে সোমবার (১৯ জুলাই) সকাল ৬টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ ২ কোটি ৯৮ লাখ ৪৮ হাজার ৪০ টাকা টোল আদায় করেছে। এর মধ্যে উত্তরববঙ্গগামী যানবাহনের সংখ্যাই বেশি। 

এর আগে শনিবার (১৭ জুলাই) সকাল ৬টা থেকে রবিবার  সকাল ৬টা পর্যন্ত ৩২ হাজার ৭১৩টি  যানবাহন পারাপারের ফলে  ২ কোটি ৮২ লাখ ৯০ হাজার ৫৬০ টাকার টোল আদায় হয়েছিল।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ জানিয়েছে, সেতুর উপর দিয়ে গত ২৪ ঘন্টায় ঢাকাগামী ১৯ হাজার ৬২৮টি যানবাহন যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে ১ কোটি ৫৮ লাখ ৪৩ হাজার ২৪০ টাকা। 

অপরদিকে উত্তরবঙ্গগামী ১৯ হাজার ৮৫৩টি যানবাহন যানবাহন পারাপার হওয়ায় টোল আদায় হয়েছে ১ কোটি ৪০ লাখ ৪ হাজার ৮০০ টাকা। 

প্রসঙ্গত, ১৯৯৮ সালে বঙ্গবন্ধু সেতু চালু হওয়ার পর থেকে কর্তৃপক্ষ সেতুর উপর দিয়ে পার হওয়া যানবাহনের টোল আদায় করছে। বর্তমানে সেতুর টোল আদায় করছে কমিউটার সিস্টেম নেটওয়ার্ক (সিএনএস)। রাজধানী সাথে উত্তরবঙ্গের একমাত্র সড়ক পথটি দিয়ে প্রতিদিন ২২ থেকে ২৩টি জেলার যানবাহন চলাচল করে।

About

Popular Links