Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাসে দেশে আরও ২০০ জনের মৃত্যু

একই সময়ে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৫৭৯ জন

আপডেট : ২০ জুলাই ২০২১, ০৪:৫১ পিএম

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২০০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৩২৫ জনে। একই সময়ে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৫৭৯ জন। তাদের নিয়ে দেশে সরকারি হিসাবে শনাক্ত হলেন ১১ লাখ ২৮ হাজার ৮৮৯ জন।

মঙ্গলবার (২০ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ২৪ ঘন্টায় করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন ৯ হাজার ৯৯৭ জন। এ নিয়ে মোট করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন ৯ লাখ ৫১ হাজার ৩৪০ জন। এছাড়াও গত ২৪ ঘন্টায় নিহতদের মধ্যে পুরুষ ১১১ জন ও নারী ৮৯ জন। এদের মধ্যে ১৬৪ জন মারা যান সরকারি হাসপাতালে আর বাঁকি ৩০ জন মারা যান বেসরকারি হাসপাতালে।

গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে ৫১ জন, খুলনায় ৫০, চট্টগ্রামে ৪৯, রাজশাহীতে ১২, বরিশালে ৭, সিলেটে ১১, রংপুরে ১২ এবং ময়মনসিংহে ৮ জন মারা গেছেন। এদের মধ্যে ১১১ জন পুরুষ এবং ৮৯ জন নারী।  ৬ জন বাসায় মারা গেছেন। বাকিরা হাসপাতালে মারা গেছেন।

গত ২৪ ঘন্টায় নিহতদের মধ্যে বয়স বিবেচনায় দশোর্ধ্ব একজন, বিশোর্ধ্ব ছয়জন, ত্রিশোর্ধ্ব ১২ জন, চল্লিশোর্ধ্ব ২৭ জন, পঞ্চাশোর্ধ্ব ৪৮ জন, ষাটোর্ধ্ব ৬২ জন, সত্তোর্ধ্ব ৩৫ জন, আশির্ধ্ব আটজন এবং নব্বই বছরের বেশি বয়সী একজন রয়েছেন।


About

Popular Links