Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

বঙ্গবন্ধু সেতু সড়কে ঈদের দিনেও যানজট

বঙ্গবন্ধু সেতুর পূর্ব সংযোগ সড়কের এলেঙ্গা থেকে সেতু পর্যন্ত ১৩ কিলোমিটার অংশে যানজট

আপডেট : ২১ জুলাই ২০২১, ০৪:১৮ পিএম

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যেও সারা দেশে উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল আযহা। একদিকে দেশব্যাপী যেমন ঈদ আনন্দ চলছে অপরদিকে ঈদের দিনও বঙ্গবন্ধু সেতু সংযোগ মহাসড়কে চলছে যানজট। যানজটের কারণে সময়মত গন্তব্যে পৌঁছাতে না পারায় অনেকে ঈদের নামাজও আদায় করতে পারেননি।

গত কয়েকদিনের মতো ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক এবং বঙ্গবন্ধু সেতুর উভয় সংযোগ সড়কে সৃষ্ট সারাদিনের তীব্র যানজট অব্যাহত রয়েছে। যদিও প্রতি ঈদের আগের কয়েকদিন ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক এবং বঙ্গবন্ধু সেতুর উভয় সংযোগ সড়কে যানজট সৃষ্টি হলেও এবার অনেক বছর পর ঈদের দিনও যানজট দেখা গেল।

সরেজমিন দেখা গেছে, ঈদের দিন সকাল সাড়ে ৮টার দিকে বঙ্গবন্ধু সেতুর পূর্ব সংযোগ সড়কের এলেঙ্গা থেকে সেতু পর্যন্ত ১৩ কিলোমিটার অংশে যানজট। এতে অধিকাংশই ছিল ঢাকা থেকে উত্তরের বিভিন্ন জেলাগামী গরুবোঝাই এবং খালি ট্রাক। এ ছাড়াও, যাত্রীবাহী বাস এবং ব্যক্তিগত যানবাহনও ছিল। যানজটের কারণে সময়মত ঈদের নামাজও আদায় করতে না পারায় অনেকে আবার গাড়ি থামিয়ে রাস্তার পাশেই গ্রামের ঈদ জামাতে শরীক হয়েছেন।

রংপুরগামী একটি ট্রাকের কয়েকজন যাত্রী জানান, গাবতলী থেকে একটি গরুর খালি ট্রাকে তারা কয়েকজন দিনমজুর বাড়ির পথে রওনা হয়েছেন। কিন্তু যানজটের কারণে তারা বঙ্গবন্ধু সেতু পার হতে পারেননি। বাধ্যা হয়েই রাস্তায় ঈদ কাটাতে হলো।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়াসির আরাফাত জানান, সারারাত ধরে গাড়ির প্রচণ্ড চাপ ভোরেও অব্যাহত ছিল। আজ ঈদের দিনও গাড়ির অনেক চাপ। হয়তো আরও সময় গেলেও সেটা কমে আসবে।

About

Popular Links