Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

আজকের মধ্যে কোরবানি শেষ করার অনুরোধ মেয়র তাপসের

আজ রাত ১২ টার মধ্যে কোরবানির সকল বর্জ্য অপসারণ করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র

আপডেট : ২২ জুলাই ২০২১, ০৪:৫৩ পিএম

আজ রাত ১২ টার মধ্যে কোরবানির সকল বর্জ্য অপসারণ করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। তিনি বলেন, "আমি ঢাকাবাসীর কাছে নিবেদন করবো, তারা যেন আজকের মধ্যে কোরবানি সম্পূর্ণ করেন।"

বৃহস্পতিবার (২২ জুলাই) নগরভবনে বর্জ্য ব্যবস্থাপনা নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, "আমরা একটি বিষয় লক্ষ্য করেছি, অনেক মৌসুমি চামড়া ব্যবসায়ী চামড়া সংগ্রহ করেছেন। তারা এই চামড়াগুলো হয়তোবা বিক্রি করতে না পেরে নর্দমার মুখে ফেলে যান। এটা অত্যন্ত গর্হিত কাজ। আমি বারবার নিবেদন করছি আপনাদের কাছে, নালাগুলো যেন কোনভাবেই বন্ধ না করা হয়। আমাদের বর্ষাকাল এখনো শেষ হয়নি। এই বর্জ্য কোনভাবে যেন নালাগুলো বন্ধ না করে দেয় সেদিকে লক্ষ্য রাখার অনুরোধ করছি।"

তিনি আরও বলেন, "আমাদের পরিচ্ছন্নতা-কর্মীদের রাস্তার উপর থেকে বর্জ্য অপসারণ করতে নানান প্রতিকূলতার মধ্য দিয়ে যেতে হয়। তাই আমি আবারও নিবেদন করবো আপনারা নির্দিষ্ট স্থানে ময়লা রাখবেন। আমরা আশাকরি আজকের মধ্যেই হাটের এবং কোরবানির বর্জ্য অপসারণ করতে সক্ষম হবো।"

এক প্রশ্নের উত্তরে মেয়র বলেন, "আমাদের ২৪ ঘণ্টা এখনো শেষ হয়নি। কোরবানির বর্জ্য অপসারণে এখনো বিশাল কর্মযজ্ঞ চলমান রয়েছে। কিছু ওয়ার্ড গতকাল রাত ১২ টার মধ্যে বর্জ্য অপসারণ সম্পন্ন করেছি। কিছু ওয়ার্ড দুপুর ১২ টার মধ্যে শতভাগ সম্পূর্ণ হয়ে যাবে।"

About

Popular Links