Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

বঙ্গোসাগরে লঘুচাপ, বৃষ্টি বাড়ার সম্ভাবনা

গত ২৪ ঘণ্টায় দেশের প্রায় অর্ধেক অঞ্চলে সামান্য থেকে হালকা মাঝারি ধরনের বৃষ্টিপাত হয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে সিলেট ও সাতক্ষীরায় ২৭ মিলিমিটার করে

আপডেট : ২২ জুলাই ২০২১, ০৯:৪৭ পিএম

বৃহস্পতিবার (২২ জুলাই) বিকালে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে, যার বর্ধিতাংশ উত্তর পূর্ব দিকে বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত হয়েছে। এর প্রভাবে আগামী কিছুদিন বাড়তে পারে বৃষ্টিপাত। 

আজ বৃহস্পতিবার এ কথা জানিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক বলেন, "বরিশাল, খুলনা ও চট্টগ্রামে আগামীকাল থেকে বৃষ্টি কিছুটা বাড়তে পারে। এদিকে লঘুচাপের প্রভাবে রবিবার থেকে বৃষ্টি বাড়বে। খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও ঢাকা বিভাগে বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে।"

আবহাওয়াবিদ আফতার উদ্দিন বলেন, " লঘুচাপের সঙ্গে মৌসুমি বায়ুও সক্রিয় রয়েছে। লঘুচাপটি আমরা পর্যবেক্ষণ করছি। এটি আরও ঘনীভূত হবে, তবে নিম্নচাপে রূপ নেওয়ার আশঙ্কা কম।”

গত ২৪ ঘণ্টায় দেশের প্রায় অর্ধেক অঞ্চলে সামান্য থেকে হালকা মাঝারি ধরনের বৃষ্টিপাত হয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে সিলেট ও সাতক্ষীরায় ২৭ মিলিমিটার করে। এছাড়া, ঢাকায় ২০, কুমিল্লায় ২০, ফেনীতে ৮, টাঙ্গাইলে ৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

শুক্রবার (২৩ জুলাই) সন্ধ্যা ৬টা পর্যন্ত খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু জায়গায় ও ঢাকা ও রাজশাহী বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি হতে পারে।

আগামী কয়েক ঘণ্টায় শেরপুরে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। সিলেটের কিছু অঞ্চলে ও খুলনা ও মোংলায় ছিটেফোঁটা ধরনের বৃষ্টি হতে পারে। আজ রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে বলেও আভাস দিয়েছে আবহাওয়া অফিস।

About

Popular Links