Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

টাঙ্গাইলে গত ২৪ দিনে ৪,৫৪৩ জন শনাক্ত

 জুন মাসে জেলাটিতে মোট ২,৯২৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হন

আপডেট : ২৪ জুলাই ২০২১, ০১:৫৪ পিএম

গত ২৪ ঘণ্টায় টাঙ্গাইলে করোনাভাইরাসে একজনের মৃত্যু হয়েছে৷ এছাড়াও উপসর্গ নিয়ে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে শনিবার (২৪ জুলাই) সকাল পর্যন্ত জেলায় মোট ১৯৮ জনের মৃত্যু হলো৷

এদিকে, একই সাথে নতুন করে ৩৮ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গিয়েছে।শনাক্তের হার ২৯%। এ নিয়ে জেলায় মোট করোনাভাইরাস শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১২,৫০৭ জনে।

এ মাসের ২৪ দিনে জেলায় ৪,৫৪৩ জন কোভিড আক্রান্ত হয়েছে। অন্যদিকে এ সময়ে মৃত্যু হয়েছে ৮৩ জনের। গত জুন মাসে জেলায় ২,৯২৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিল ও ২৬ জনের মৃত্যু হয়েছিল।

সিভিল সার্জন অফিস সূত্র জানায়, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত সুস্থ হয়েছে ৬,৬৫১ জন। হাসপাতালে ভর্তি রোগী আছে ১১৫ জন। বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছে ৫,৫৪৩ জন। এখন পর্যন্ত মোট ৩৩,৬০২ জনকে কোয়ারেন্টাইনে আনা হয়েছে। এর মধ্যে ২৭,৫৬৪ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। জেলায় এখন পর্যন্ত ৫৭,৫৩৪টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য প্রেরণ করা হয়। জেলায় মোট আক্রান্তের হার ২১.৭৩%।

সূত্র থেকে আরও জানা যায়, জেলায় করোনাভাইরাস পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করায় টাঙ্গাইল জেনারেল হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড পর্যায়ক্রমে কোভিড আক্রান্ত রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে। জেলায় শহর থেকে গ্রামে ব্যাপক হারে করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়েছে।

প্রসঙ্গত, গত বছরের ৮ এপ্রিল জেলায় প্রথম করোনাভাইরাস রোগী শনাক্ত হয়। সদর উপজেলায় করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা সব চেয়ে বেশি।

সিভিল সার্জন আবুল ফজল মো. শাহাবুদ্দিন খান বলেন, “দীর্ঘদিন করোনাভাইরাস আক্রান্তের হার ঊর্ধ্বগতি থাকার পর লকডাউনের কারণে সংক্রমনের হার কমতে শুরু করেছে। মানুষ যদি সচেতন হয় এবং স্বাস্থবিধি মেনে চলতে থাকে তাহলে আক্রান্তের হার কমা অব্যহত থাকবে। এছাড়া, সরকারের নির্ধারিত প্রাপ্ত বয়ষ্কদের টিকা নিতে অনুরোধ করেন তিনি।”

About

Popular Links