Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

পিরোজপুরে জমি নিয়ে বিরোধে কৃষক নিহত

এ ঘটনায় পাঁচ নারীসহ উভয় পক্ষের ২০ জন আহত হয়েছে

আপডেট : ২৪ জুলাই ২০২১, ০৬:২৩ পিএম

পিরোজপুরের মঠবাড়িয়ায় জমি নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত আব্দুল হক শিকদার (৫০) নামে এক কৃষক চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এ ঘটনায় পুলিশ নাসির হাওলাদার, তার পুত্র ছগির ও আইয়ুব নামে ৩ জনকে আটক করেছে।

নিহত আব্দুল হক শিকদার দক্ষিণ বড় মাছুয়া গ্রামের মৃত হাতেম শিকদারের ছেলে।

এ ঘটনায় নিহতের চাচাতো ভাই রুহুল শিকদার বাদী হয়ে ১৯ জনকে আসামী করে মঠবাড়িয়া থানায় একটি মামলা দায়ের করেছেন। 

স্থানীয়দের সূত্রে জানা যায়, মতলেব শিকদার ও নাসির হাওলাদার মধ্যে পিরোজপুর সহকারী জজ আদালতে জমি সংক্রান্ত একটি দেওয়ানী মামলা চলমান রয়েছে। 

শুক্রবার (২৩ জুলাই) সকালে মতলেব শিকদারের লোকজন দীর্ঘদিনের ভোগদখলীয় জমিতে চাষাবাদ করতে গেলে প্রতিপক্ষ নাসির হাওলাদারের লোকজন বাধা দেয়। বাগ্-বিতন্ডার একপর্যায়ে উভয় পক্ষ রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়লে পাঁচ নারীসহ উভয় পক্ষের ২০ জন আহত হয়।

পরবর্তীতে স্থানীয়রা আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করালে কর্তব্যরত চিকিৎসক দু’পক্ষের আট জনকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠিয়ে দেন।

শুক্রবার রাতে গুরুতর আহত আব্দুল হক শিকদারকে ঢাকায় নেওয়ার পথে তিনি মারা যান। 

এদিকে পিরোজপুর পুলিশ সুপার মোহাম্মদ সাইদুর রহমান শনিবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ মো. নূরুল ইসলাম বাদল ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য পিরোজপুর জেলা মর্গে পাঠানো হয়েছে। গ্রেফতারকৃত তিনজনকে সাত দিনের রিমান্ড চেয়ে শনিবার (২৪ জুলাই) আদালতে সোপর্দ করা হয়েছে। বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

About

Popular Links