Friday, May 31, 2024

সেকশন

English
Dhaka Tribune

রাজশাহী মেডিকেলে আরও ১৪ জনের মৃত্যু

এ নিয়ে এ মাসে হাসপাতালটির করোনা ইউনিটে মৃতের সংখ্যা বেড়ে ৪৩৬ জনে দাঁড়িয়েছে


আপডেট : ২৫ জুলাই ২০২১, ১০:১০ এএম

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। 

শনিবার (২৪ জুলাই) সকাল ৮টা থেকে রবিবার (২৫ জুলাই) সকাল ৮টার মধ্যে তাদের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ মাসে (১ জুলাই থেকে ২৫ জুলাই সকাল পর্যন্ত) এ হাসপাতালের করোনা ইউনিটে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৩৬ জনে।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মৃতদের মধ্যে কোভিড আক্রান্ত হয়ে ১০ জন ও উপসর্গে ৪ জন মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে মারা যাওয়া ১৪ জনের মধ্যে রাজশাহীর ৮, পাবনার ৩, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর ও চুয়াডাঙ্গার একজন করে আছেন। 

কোভিড আক্রান্ত ও উপসর্গ নিয়ে রোগীদের ভর্তি ও সংক্রমণের বিষয়ে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছেন ৫০ জন। বর্তমানে রামেক হাসপাতালে ৫১৩টি করোনা ডেডিকেটেড শয্যার বিপরীতে রোগী ভর্তি আছেন ৪১৬ জন। এছাড়া গত জুনে ৩৫৪ জনের মৃত্যু হয়েছে।

শনিবার দুইটি রাতে ল্যাবে রাজশাহীর ২৮৪ জনের নমুনা পরীক্ষা করে ১২৮ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। শনাক্তের হার ৪৫.০৭%।

রাজশাহী ছাড়াও আরও তিনটি জেলার নমুনা পরীক্ষা করা হয়েছে মেডিকেল কলেজ ল্যাবে। এর মধ্যে নাটোরে ৮৭ জনের মধ্যে ১৫ জনের শরীরে এ ভাইরাস পাওয়া যায়। তাছাড়াও নওগাঁর ১০৩ জনের মধ্যে ৪৯ জন এবং জয়পুরহাটের ১৬০ জনের মধ্যে ৩১ জনের নমুনায় করোনাভাইরাস পাওয়া গেছে।

About

Popular Links