Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাস: কুষ্টিয়ায় আরও ১২ জনের মৃত্যু

কুষ্টিয়ার ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ১৯০ জন রোগী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন, যার মধ্যে ১৩৬ জন করোনাভাইরাসে আক্রান্ত আর বাকি ৫৪ জন উপসর্গ নিয়ে ভর্তি

আপডেট : ২৬ জুলাই ২০২১, ১২:৩০ পিএম

কুষ্টিয়ার ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনাভাইরাস ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১১ জন করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন। অন্য একজন উপসর্গ নিয়ে মারা গেছেন। 

সোমবার (২৬ জুলাই) সকাল ১০ টায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালের পরিসংখ্যান কর্মকর্তা মো. মেজবাউল আলম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, হাসপাতালে করোনাভাইরাস এবং উপসর্গ নিয়ে আক্রান্ত রোগী ভর্তির চাপ কিছুটা কমেছে। আক্রান্ত এবং উপসর্গ নিয়ে ১৯০ জন রোগী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যাই ১৩৬ জন আর উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৫৪ জন।

এদিকে, পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলায় ৬৬৬টি নমুনা পরীক্ষায় নতুন করে ২২৩ জন করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৩%।নতুন করে শনাক্ত হওয়া ২২৩ জনের মধ্যে রয়েছেন কুষ্টিয়া সদর উপজেলায় ৯৭ জন, কুমারখালীতে ৩১ জন, দৌলতপুরে ২৯ জন, ভেড়ামারায় ৩৩ জন, মিরপুরে ২৬ জন ও খোকসা উপজেলায় ৭ জন।

এ নিয়ে জেলায় কোভিড আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৩ হাজার ৪৪২ জনে। এখন পর্যন্ত জেলায় করোনাভাইরাস ও এর উপসর্গ নিয়ে মারা গেছেন ৫১৬ জন। সুস্থ হয়েছেন ৯ হাজার ৩০৩ জন।

এ পর্যন্ত জেলায় ৮৩ হাজার ৪৩ জনের নমুনা পরীক্ষার জন্য নেয়া হয়েছে। নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে ৭৮ হাজার ৬৯৬ জনের। বাকিরা নমুনা পরীক্ষার প্রতিবেদনের অপেক্ষায় রয়েছে।

About

Popular Links