Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

সিলেট-৩ আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত

আগের ঘোষণা অনুযায়ী আগামী ২৮ জুলাই এ আসনে ভোট অনুষ্ঠিত হচ্ছে না

আপডেট : ২৬ জুলাই ২০২১, ০৫:৪৩ পিএম

সিলেট-৩ আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ ৫ আগস্ট পর্যন্ত স্থগিত করেছেন হাইকোর্ট। ফলে আগের ঘোষণা অনুযায়ী আগামী ২৮ জুলাই এ আসনে ভোট অনুষ্ঠিত হচ্ছে না।

সোমবার (২৬ জুলাই) দায়ের করা এক রিট আবেদনের শুনানি শেষে বিচারপতি এম ইনায়েতুর রহিমের বিশেষ হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালত বলেছেন, ‘সবকিছু বিবেচনা করলাম, যেহেতু আগামী ৭ সেপ্টেম্বর পর্যন্ত নির্বাচন করার সময় আছে। আপাতত ৫ আগস্ট পর্যন্ত নির্বাচন স্থগিত করছি। যেহেতু সরকারি সার্কুলারে ৫ আগস্ট পর্যন্ত বিধিনিষেধ আছে। পরে আদালত খোলার পর সময় ঠিক করে নির্বাচন কমিশনের বক্তব্য শুনে সিদ্ধান্ত নেওয়া হবে।’

আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির। রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত কঠোর লকডাউনের কারণে ২৮ জুলাইয়ের উপ-নির্বাচনটি স্থগিত করতে আজ (সোমবার) সকালে হাইকোর্টে রিট দায়ের করেন সিলেট-৩ আসনের ৭ জন ভোটার ও সুপ্রিম কোর্টের ৬ জন আইনজীবী।

প্রসঙ্গত, গত ১১ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিলেট-৩ আসনের আওয়ামী লীগের সাংসদ মাহমুদ উস সামাদ চৌধুরী মারা যান। এরপর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচনের দিন নির্ধারণ করা হয়। ধার্য সময় অনুযায়ী, এই আসনে আজ সোমবার মধ্যরাতে প্রচার শেষ হওয়ার কথা ছিল। আর আগামী বুধবার ভোট হওয়ার কথা ছিল।

About

Popular Links