Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

কোভিড: টাঙ্গাইলে আক্রান্তের সংখ্যা ছাড়ালো ১৩ হাজার

কেবল জুলাই মাসের ২৭ দিনেই জেলাটিতে এ ভাইরাসে আক্রান্ত হয়েছে ৫,১৮৫ জন

আপডেট : ২৭ জুলাই ২০২১, ১১:৩৭ এএম

টাঙ্গাইলে করোনাভাইরাসে আবারো মৃতের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে ৪ জনের মৃত্যু হয়েছে৷ এ নিয়ে মঙ্গলবার (২৭ জুলাই) সকাল পর্যন্ত জেলায় মোট ২০৫ জনের এ ভাইরাসে মৃত্যু হলো৷ এছাড়াও এর উপসর্গ নিয়ে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে আরো ১ জনের মৃত্যু হয়েছে। 

এদিকে, নতুন করে ৯২৪টি নমুনা পরীক্ষা করে ২৫৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়ার মধ্য দিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা ১৩ হাজার ছাড়িয়েছে। এ নিয়ে জেলায় মোট কোভিড রোগীর সংখ্যা দাড়ালো ১৩,১৪৯ জনে।  

জুলাই মাসের ২৭ দিনে জেলাটিতে ৫,১৮৫ জন আক্রান্ত হয়েছেন এ ভাইরাসে। অপরদিকে, মৃত্যু হয়েছে ৯০ জনের। গত জুন মাসে জেলায় ২,৯২৮ জন এ ভাইরাসে আক্রান্ত হন। মৃত্যু হয়েছে ২৬ জনের।

জেলা সিভিল সার্জন অফিস সূত্র জানায়, একদিনে জেলাটিতে কোভিড শনাক্তের হার ২৭.৭০%। কোভিড আক্রান্ত হয়ে এখন পর্যন্ত সুস্থ হয়েছে ৭,০৭৯ জন। হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১১০ জন। বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছে ৫,৭৫৫ জন। এখন পর্যন্ত মোট ৩৪,২৫৫ জনকে কোয়ারেন্টাইনে রাখা। এরমধ্যে ২৮,০১৩ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। জেলায় এখন পর্যন্ত ৫৯,৮৭২ টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য প্রেরণ করা হয়। জেলায় মোট আক্রান্তের হার ২১.৯৬%।  

সূত্র জানায়, গত বছরের ৮ এপ্রিল জেলায় প্রথম কোভিড রোগী শনাক্ত হয়। সদর উপজেলায় কোভিড আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। 

এ বিষয়ে সিভিল সার্জন আবুল ফজল মো. শাহাবুদ্দিন খান বলেন, “জেলায় কোভিডে মৃত্যু আবার বেড়েছে। মৃত বেশিরভাগ মানুষই বয়স্ক এবং অন্যকোনো রোগে আক্রান্ত ছিলো৷”



About

Popular Links