Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

কোভিড: বগুড়ায় এক দিনে আরও ১১ জনের মৃত্যু

এদের মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ছয়জন ও উপসর্গ নিয়ে পাঁচজন মারা গেছেন

আপডেট : ২৭ জুলাই ২০২১, ০৫:২৭ পিএম

বগুড়ায় করোনাভাইরাস আক্রান্ত হয়ে ও করোনাভাইরাস উপসর্গ নিয়ে আরও ১১ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ছয়জন ও করোনাভাইরাস উপসর্গ নিয়ে পাঁচজন মারা গেছেন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৪৫ জনে।

মঙ্গলবার (২৭ জুলাই) বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন এ তথ্য নিশ্চিত করেছেন।

নিহতের মধ্যে বগুড়া সদরের দুলালী বেগম (৪০), ফেরদৌস আলম (৫৮), জয়নাল আবেদীন (৭৮) ও হেলেনা খাতুন (৪৮), শাজাহানপুরে পারভীন (৩৫) এবং শিবগঞ্জে ফজলুর রহমান (৬৫) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।

বগুড়া সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুর পর্যন্ত জেলার বিভিন্ন এলাকার ৫১৪ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ১৩৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। 

এর মধ্যে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের পিসিআর ল্যাবে ২৮২ জনের নমুনা পরীক্ষায় ৭২ জন, জিন এক্সপার্ট মেশিনে ১৩ জনের নমুনা পরীক্ষায় ৭ জন, অ্যান্টিজেন পরীক্ষায় ১৭৫ জনের নমুনার মধ্যে ৪১ জন এবং টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালের পিসিআর ল্যাবে ৪৪ জনের নমুনা পরীক্ষায় ১৫ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া যায়। আক্রান্তের বর্তমান হার ২৬.২৬%।

এর মধ্যে বগুড়া সদরে ৭৩ জন, শেরপুরে ১৮ জন, শাজাহানপুরে আটজন, সারিয়াকান্দি ও ধুনটে ৭ জন করে, দুপচাঁচিয়ায় ৬ জন, কাহালু ও গাবতলীতে ৪ জন, আদমদীঘি ও নন্দীগ্রামে ৩ জন করে এবং সোনাতলা ও শিবগঞ্জে ১ জন করে আক্রান্ত হয়েছেন।

অন্যদিকে, সুস্থ হয়েছেন ১৯২ জন এবং এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ হাজার ৯৪৬ জন।

About

Popular Links