Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

রংপুরে গৃহবধূকে ধর্ষণের পর হত্যা, গ্রেফতার ১

ধর্ষণ ও হত্যার অভিযোগ স্বীকার করে আদালতে জবানবন্দি প্রদান করেছে অভিযুক্ত তহিদার

আপডেট : ২৯ জুলাই ২০২১, ১২:২০ এএম

রংপুরের বদরগঞ্জ উপজেলার গোপিনাথপুর ইউনিয়নে এক নারীকে ধর্ষণের ও হত্যার অভিযোগ স্বীকার করেছে প্রধান আসামি তহিদার রহমান।

মঙ্গলবার (২৭ জুলাই) আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমুলক জবানবন্দি প্রদান করে সে।বিষয়টি নিশ্চিত করেছেন বদরগজ্ঞ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) আরিফ আলী। 

পুলিশ জানায়, বনিবনা না হওয়ায় দু’বছর আগে স্বামীকে তালাক দিয়ে নানার বাড়িতে চলে আসে ওই নারী। নানাবাড়ির পার্শ্ববর্তী এলাকার তহিদার রহমানের সাথে তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। গত ২৪ জুলাই গভীর রাতে ধর্ষক তহিদার ফোন করে ওই নারীকে বাড়ির বাইরে আসতে বলে। এরপর তাকে কুপ্রস্তাব দেয়। তার প্রস্তাবে রাজি না হওয়ায় তহিদার ও তার দুই সহযোগী মিলে তাকে ধর্ষণ করে। এরপর তাকে শ্বাসরোধ করে গাছের সঙ্গে ঝুলিয়ে রেখে ঘটনাস্থল থেকে পালিয়ে যায় অভিযুক্তরা। পরদিন এলাকাবাসী লাশ দেখে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ এসে লাশ উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়।

পুলিশ সূত্রে জানা যায়, এ ঘটনায় নিহত নারীর ছোটভাই বাদী হয়ে তিনজনের বিরুদ্ধে বদরগজ্ঞ থানায় ধর্ষণ ও হত্যা মামলা দায়ের করেন। মামলার ভিত্তিতে পুলিশ প্রধান আসামি তহিদার রহমানকে সোমবার (২৬ জুলাই) রাতে গ্রেফতার করে। 

এ বিষয়ে  আরিফ আলী জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই নারীকে দুই সহযোগী মিলে ধর্ষণের কথা স্বীকার করেছে তহিদার। পরে রংপুরে বদরগজ্ঞ উপজেলা আমলী আদালতে বিচারকের কাছে হাজির করা হলে সে ম্যাজিস্ট্রেটে র কাছে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমুলক জবানবন্দি প্রদান করে।

তিনি আরও জানান, আসামিকে কারাগারে পাঠানো হয়েছে। মামলার অন্য দুই অভিযুক্তকে গ্রেফতারের অভিযান চলছে।

About

Popular Links