Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

হেলেনা জাহাঙ্গীরের টিভি চ্যানেলের বৈধ কাগজপত্র পাওয়া যায়নি

ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যবহার করে মিথ্যাচার, অপপ্রচার ও বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ সংস্থা ও ব্যক্তিবর্গের সম্মানহানি করার অপচেষ্টার অভিযোগে তার বিরুদ্ধে একাধিক মামলা প্রক্রিয়াধীন রয়েছে

আপডেট : ৩০ জুলাই ২০২১, ০৩:৪৯ পিএম

আওয়ামী লীগ থেকে সদ্য অব্যাহতি পাওয়া হেলেনা জাহাঙ্গীরের মালিকানাধীন জয়যাত্রা আইপি টিভি ও জয়যাত্রা ফাউন্ডেশনের ভবনে পরিচালিত র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) অভিযানে টিভি চ্যানেলটির অনুমোদন সংক্রান্ত কোনো বৈধ কাগজপত্র পাওয়া যায়নি। এ নিয়ে আরও যাচাই–বাছাইয়ের কাজ চলছে বলে জানিয়েছেন র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল এ এম আজাদ।

এদিকে, ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যবহার করে মিথ্যাচার, অপপ্রচার ও বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ সংস্থা ও ব্যক্তিবর্গের সম্মানহানি করার অপচেষ্টার অভিযোগে তার বিরুদ্ধে একাধিক মামলা প্রক্রিয়াধীন রয়েছে। শুক্রবার র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এ তথ্য নিশ্চিত করেন।

র‌্যাবের একটি দল বৃহস্পতিবার (২৯ জুলাই) গভীর রাতে রাজধানীর মিরপুরে অবস্থিত জয়যাত্রা আইপি টিভি ও জয়যাত্রা ফাউন্ডেশনের ভবনে অভিযান শুরু করে। এর আগে বৃহস্পতিবার রাতে গুলশানের বাসায় অভিযান চালিয়ে আটক করা হয় ব্যবসায়ী হেলেনাকে আটকের পর তাকে র‌্যাবের সদর দফতরে নেওয়া হয়।  

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, "ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে রাষ্ট্রের গুরুত্বপূর্ণ সংস্থা এবং ব্যক্তিদের সম্মানহানি করার অপচেষ্টা চালিয়েছেন হেলেনা জাহাঙ্গীর। গ্রেফতারের সময় তার বাসা থেকে মাদক, ওয়াকিটকি, হরিণের চামড়া উদ্ধার করা হয়।"

তিনি জানান, হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনসহ সংশ্লিষ্ট বিভিন্ন আইনে মামলা করা হবে। এ ব্যাপারে বিকাল ৪টায় সংবাদ সম্মেলনে বিস্তারিত তথ্য তুলে ধরা হবে বলেও জানান তিনি।

সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারিত হেলেনা জাহাঙ্গীরের সাম্প্রতিক কর্মকাণ্ড সংগঠনের নীতিবহির্ভূত হওয়ায় গত রবিবার (২৫ জুলাই) আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপকমিটির সদস্যপদ থেকে তকে অব্যাহতি দিয়ে আনুষ্ঠানিক সংবাদ বিজ্ঞপ্তি দেওয়া হয়। বিজ্ঞপ্তিতে উপকমিটির সদস্যসচিব ও আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক মেহের আফরোজ সই করেন।

এর আগে ২০২০ সালের ডিসেম্বরের দিকে তিনি কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হন। আবদুল মতিন খসরুর মৃত্যুর পর ওই আসনে মনোনয়নের জন্য দলীয় ফরম সংগ্রহ করলেও তিনি মনোনয়ন পাননি।

উল্লেখ্য, সম্প্রতি ‘বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ’ নামের একটি সংগঠনের কেন্দ্রীয় সভাপতি হিসেবে হেলেনা জাহাঙ্গীরের নাম উল্লেখ করা হয়। ওই সংগঠনটির ব্যানারে সংগঠনটির জেলা, উপজেলা ও বিদেশি শাখায় সভাপতি ও সাধারণ সম্পাদক নিয়োগ দেওয়ার ঘোষণাও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে।

About

Popular Links