Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

শখ টিকটক, পেশা ছিনতাই

সামাজিক যোগাযোগ মাধ্যমে  টিকটকার হিসেবে বেশি পরিচিত হলেও আসলে সে একজন নারী ছিনতাইকারী

আপডেট : ৩১ জুলাই ২০২১, ১০:৪১ পিএম

ফারজানা বেগম। বয়স ৩০, সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি টিকটকার হিসেবে বেশি পরিচিত। কিন্তু আসলে সে একজন নারী ছিনতাইকারী। তার বিরুদ্ধে মামলা রয়েছে ৮টি। টিকটকার এই ছিনতাইকারী চট্টগ্রামের প্রথম নারী ছিনতাইকারী হিসেবে পরিচিত। শুক্রবার (৩০ জুলাই) গভীর রাতে নগরের ডবলমুরিং থানাধীন আগ্রাবাদ থেকে তাকে গ্রেফতার করা হয়।  

ডবলমুরিং থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, “ফারজানা টিকটক ও লাইকি করে। কিন্তু তিনি একজন দুর্ধর্ষ ছিনতাইকারী। কিশোরদের নিয়ে তার নিজস্ব একটি ছিনতাইকারী দলও আছে। ফারজানা একা চলাচলরত কোনও ছেলেকে প্রথমে টার্গেট করে। এরপর ঠিকানা জিজ্ঞেস করার নামে তাকে থামায়। থামলেই ছোরা দেখিয়ে তার কাছে থাকা টাকা ও মোবাইল দিয়ে দিতে বলে, নতুবা তার বিরুদ্ধে ইভটিজিং ও যৌন হেনস্থার অভিযোগ আনার হুমকি দেয়। এতে ভয়ে সবকিছু দিয়ে দেয় ছেলেরা। আর মেয়েদেরও ঠিকানা জিজ্ঞেস করার ভান করে থামায়। এরপর ছোরার ভয় দেখিয়ে সব ছিনিয়ে নেয়। এছাড়া তিনি এবং তার স্বামী দীর্ঘদিন ধরে ছিনতাই চালিয়ে যাচ্ছিলেন।

তিনি আরও বলেন, “ফারজানার স্বামী রুবেল মাত্র ২দিন আগে এলজি ও ছোরাসহ গ্রেফতার হয়েছিল। বর্তমানে রিমান্ডে আছে। ১১ মামলার আসামি রুবেল বর্বর প্রকৃতির ছিনতাইকারী। সে মেয়েদের গলার চেইন, কানের দুল ছিনতাই করে। এক্ষেত্রে অনেক সময়ই কান ছিঁড়ে যায়, গলা কেটে যায়।”

রুবেলের দেওয়া তথ্য অনুযায়ী ডাবলমুরিং পুলিশ শুক্রবার রাতে শহরের আগ্রাবাদ এলাকা থেকে ফারজানাকে গ্রেফতার করে।

About

Popular Links