Friday, May 31, 2024

সেকশন

English
Dhaka Tribune

মানসিক চাপ সহ্য করতে না পেরে কোভিড রোগীর আত্মহত্যার চেষ্টা

শনিবার বিকেলে চাঁদপুরের একটি হাসপাতালের দ্বিতীয় তলা থেকে হঠাৎ লাফিয়ে পড়ে আত্মহত্যার চেষ্টা করেন কোভিড আক্রান্ত ওই নারী

আপডেট : ০১ আগস্ট ২০২১, ১০:১১ এএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মানসিক চাপ ও যন্ত্রণা সহ্য করতে না পেরে চাঁদপুরে এক কোভিড রোগী আত্মহত্যার চেষ্টা করেন বলে জানা গেছে। 

শনিবার (৩১ জুলাই) বিকেল ৬টার দিকে চাঁদপুরের একটি হাসপাতালের দ্বিতীয় তলা (কোভিড আইসোলশেন ইউনিট) থেকে হঠাৎ লাফিয়ে পড়ে আত্মহত্যার চেষ্টা করেন তিনি। এতে ওই রোগীর ডানপা ভেঙে যায় এবং মেরুদণ্ডেও আঘাতপ্রাপ্ত হন তিনি। 

হাসপাতালে থাকা অন্যান্য রোগীর স্বজনরা জানান, বিকালে হাসপাতালে করিডোরের দ্বিতীয় তলা থেকে এক নারী হঠাৎ করে নিচে লাফিয়ে পড়েন। আশপাশে থাকা লোকজন তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে জরুরি বিভাগে নিয়ে যায়।

হাসপাতালের জরুরি বিভাগ থেকে জানায়, করোনা পজিটিভ হয়ে হাসপাতালে দ্বিতীয় তলায় আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন আছেন ওই রোগী।

আহত ওই নারীর শাশুড়ি জানান, গত ১১ দিন পূর্বে কোভিড পজিটিভ হলে তিনি তার ছেলের বউকে নিয়ে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি হন। রবিবার ওই নারীকে বিছানায় রেখে বাথরুমে যান তিনি। বের হয়ে এই ঘটনার কথা জানতে পারেন।

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের মেডিকেল অফিসার ওমর ফারুক রূপক বলেন, “ঘটনার সম্পর্কে আমিও প্রথমে কিছুই বুঝতে পারেনি। ওর্য়াডে রোগী দেখার ফাঁকে জানতে পারি এক নারী রোগী দ্বিতীয় তলা থেকে লাফ দিয়েছেন। আমি যতটুকু জানি সে কোভিড আক্রান্ত হলেও তার শারীরিক অবস্থা অনেকটা ভালো।’

ডা. ওমর ফারুক জানান, কোভিডের বিভিন্ন প্রভাব থাকতে পারে। হয়তো সে কোভিড প্রভাবেই মানসিকতা সমস্যার কারণে এমনটা করতে পারেন ওই রোগী। ওই ঘটনার পর তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। 


About

Popular Links