Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাস: টাঙ্গাইলে গত ২৪ ঘণ্টায় বেড়েছে মৃত্যু

জেলাটিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৪ হাজার ছাড়িয়েছে

আপডেট : ০২ আগস্ট ২০২১, ১১:৩৯ এএম

করোনাভাইরাস ও এর উপসর্গে টাঙ্গাইলে আবারও বেড়েছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় জেলায় ৪ জনের মৃত্যু হয়েছে৷ মৃতদের মধ্যে ২ জন কোভিড শনাক্ত ছিলেন। উপসর্গ নিয়ে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ২ জনের মৃত্যু হয়৷ এ নিয়ে জেলায় মৃতের সংখ্যা দাঁড়ালো ২১৫ জনে।

অন্যদিকে একইসময়ে নতুন করে ২৪৭ জনের শরীরে এ করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মাধ্যমে জেলায় এখন পর্যন্ত মোট ১৪ হাজার ১৪৭ জন কোভিড আক্রান্ত হলো।

সোমবার (২ আগস্ট) সকালে জেলা সিভিল সার্জন অফিস সূত্রে এ তথ্য জানা যায়।

প্রসঙ্গত, জুলাই মাসে জেলায় ৫,৭৭৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। অপরদিকে মৃত্যু হয়েছে ৯৭ জনের। 

সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, ৯৮৯ টি নমুনা পরীক্ষা করে ২৪৭ জন করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ২৪.৯৭%। জেলায় এখন পর্যন্ত সুস্থ হয়েছে ৭,৭৭৮ জন। হাসপাতালে ভর্তি রয়েছেন ১০১ জন। বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছে ৬,০৭৯ জন। এখন পর্যন্ত মোট ৩৫,২৯৮ জনকে কোয়ারেন্টাইনে আনা হয়েছিলো। এর মধ্যে ২৮,৭৩৯ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। জেলায় এখন পর্যন্ত ৬৩,৮৬৫টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য প্রেরণ করা হয়। জেলায় মোট আক্রান্তের হার ২২.১৪%।

২০২০ সালের ৮ এপ্রিল জেলায় প্রথম করোনাভাইরাস রোগী শনাক্ত হয়। সদর উপজেলায় করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি।

সিভিল সার্জন আবুল ফজল মো. শাহাবুদ্দিন খান বলেন, “করোনাভাইরাস প্রতিরোধে সবাইকে সচেতন এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।” এছাড়া, সবাইকে টিকা নেওয়ার জন্য আহবান জানান তিনি।

About

Popular Links