Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

ব্রাহ্মণবাড়িয়ায় মিলছে না পর্যাপ্ত প্যারাসিটামল

বিভিন্ন ওষুধের দোকানে, ক্রেতারা প্যারাসিটামল জাতীয় ওষুধ চাইলে বিক্রেতারা তা সরবরাহ করতে অপারগতা প্রকাশ করছেন

আপডেট : ০২ আগস্ট ২০২১, ০৩:১৩ পিএম

করোনাভাইরাসে দ্বিতীয় ঢেউয়ে যখন পাল্লা দিয়ে রোগীর সংখ্যা বাড়ছে, তেমনি বাড়ছে কোভিড রোগীদের জন্য প্রয়োজনীয় চিকিৎসার সামগ্রীসহ অক্সিজেনের সংকট। কিন্তু সকল সংকট ছাপিয়ে বর্তমানে জেলায় প্যারাসিটামলের সংকট ব্যাপক আকার ধারণ করেছে।

বিভিন্ন ওষুধের দোকান ঘুরে দেখা গেছে, ক্রেতারা প্যারাসিটামল জাতীয় ওষুধ চাইলে বিক্রেতারা তা সরবরাহ করতে অপারগতা প্রকাশ করেছেন।

বিক্রেতারা জানান, বাজারে ওষুধের মধ্যে সর্বাধিক চাহিদা সম্পন্ন হচ্ছে প্যারাসিটামল। পর্যাপ্ত সরবারাহ না থাকার কারণে ক্রেতাদের চাহিদা মেটানো সম্ভব হচ্ছে না। বাজারে বিভিন্ন কোম্পানির প্যারাসিটামল জাতীয় ওষুধ থাকলেও, তেমন পরিচিতি না থাকায় সেগুলোর চাহিদাও কম। তবে সর্বোপরি সকল ধরনের প্যারাসিটামল জাতীয় ওষুধের সংকট চলছে জেলাতে।

এ ব্যাপারে সিভিল সার্জন ডা. একরামুল্লাহ জানান, বিষয়টি খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।

স্কয়ার ফার্মাসিটিক্যালের জেলা সিনিয়র মার্কেটিং অফিসার জানান, ওষুধ যখন তাদের হাতে এসে পৌঁছাচ্ছে তারা ওষুধ সেগুলো সরবরাহ করছেন।

বেক্সিমকো ফার্মাসিটিক্যালের ব্রাহ্মণবাড়িয়া রিজিওনাল ম্যানেজার জানান, এমনিতেই বর্তমান সময়টাতে “ফ্লু” বেশি হয়, তার ওপর কোভিড পরিস্থিতির কারণে প্যারাসিটামল জাতীয় পণ্যের ব্যাপক চাহিদা। কিন্তু আমাদের উৎপাদন ব্যবস্থার ওপর নির্ভর করে সরবরাহ চলছে। এক্ষেত্রে আমাদের পণ্যের সরবরাহে ঘাটতি রয়েছে।

About

Popular Links