Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

শিমুলিয়া-বাংলাবাজার রুটে লঞ্চ চলাচল বন্ধ

লঞ্চ চলাচল বন্ধ হয়ে যাওয়ায় ফেরিতেই পার হচ্ছে ঢাকামুখী যাত্রীরা

আপডেট : ০২ আগস্ট ২০২১, ০৪:৫২ পিএম

মুন্সিগঞ্জের লৌহজং উপজেলায় শিমুলিয়া-বাংলাবাজার (মাওয়া) ঘাটে লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। লঞ্চ চলাচল বন্ধ হয়ে যাওয়ায় ফেরিতেই পার হচ্ছে ঢাকামুখী যাত্রীরা ।

সোমবার (২ আগস্ট) দুপুরে শিমুলিয়া নদী বন্দরের নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের সহকারী পরিচালক এবং সহকারী বন্দর ও পরিবহন কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মো. শাহাদাত হোসেন ঢাকা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

মো. শাহাদাত হোসেন জানান, রবিবার থেকে সকল গার্মেন্ট-শিল্প প্রতিষ্ঠান খুলে দেয়ার ঘোষণার পর শ্রমিকদের যাতায়াতের সুবিধার জন্য সরকার সোমবার ১২টা পর্যন্ত  লঞ্চ চলাচলে অনুমতি দেয়।  সে অনুযায়ী রবিবার থেকে সোমবার বেলা ১২ টার আগ পর্যন্ত মাওয়া-বাংলাবাজার ও মাওয়া-মাঝিকান্দি নৌ রূটে লঞ্চ চলাচল করে।

তিনি আরো জানান, সোমবার ১২টার পর লঞ্চ চলাচল বন্ধ করে দেয়া হয়। পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত লঞ্চ চলাচল বন্ধ থাকবে।

এদিকে বেলা ১২ টার পর থেকে লঞ্চ চলাচল বন্ধ হয়ে যাওয়ায় ফেরিতে করে শিমুলিয়া ঘাটে পৌঁছাচ্ছে যাত্রীরা। দুপুরের পর থেকে ফেরিগুলোতে ঢাকাগামী যাত্রীদের সমাগম দেখা গেছে ।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) সাফায়েত আহমেদ জানান, শিমুলিয়া-বাংলাবাজার নৌ রুটে ছোট-বড় ৯টি ফেরি চলছে। তুলনামুলক কম হলেও ঘাটে যাত্রী আছে।

About

Popular Links