Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

তুরস্কে বঙ্গবন্ধুর ডাকটিকেট অবমুক্ত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে বলেন রাষ্ট্রদূত, বঙ্গবন্ধু বাংলাদেশ ও আন্তর্জাতিক পরিমন্ডলে গণতন্ত্র, শান্তি এবং ধর্মনিরপেক্ষতার এক মূর্ত প্রতীক ছিলেন

আপডেট : ০৩ আগস্ট ২০২১, ০১:২৫ পিএম

তুরস্কে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকটিকেট অবমুক্তকরণ করা হয়েছে দেশটিতে।

মঙ্গলবার (২৭ জুলাই) দুপুরে বাংলাদেশের রাষ্ট্রদূত মস্য়ূদ মান্নান এনডিসি এবং তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাংস্কৃতিক উইংয়ের মহাপরিচালক ডেনিজ চাকার-এর মধ্যে অনুষ্ঠিত একটি বিশেষ বৈঠকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে তুরস্কের ডাকবিভাগ কর্তৃক প্রকাশিত একটি ডাকটিকেট অবমুক্ত করা হয়।

বাংলাদেশ দূতাবাস আঙ্কারার পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বৈঠকে রাষ্ট্রদূত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশ ও আন্তর্জাতিক পরিমন্ডলে গণতন্ত্র, শান্তি এবং ধর্মনিরপেক্ষতার এক মূর্ত প্রতীক ছিলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু ছিলেন মানবতা, জনগণের ক্ষমতা এবং আর্থ-সামাজিক মুক্তির অগ্রদূত। 

বঙ্গবন্ধুর স্মরণে ছবিসহ ডাকটিকেট অবমুক্তির মধ্যে দিয়ে দু’দেশের সম্পর্ক আরও দৃঢ় হবে বলে উভয়েই সহমত প্রকাশ করেন। শেষে জাতির জনক বঙ্গন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ~মুজিব বর্ষ’ উদযাপনের সময়ে ডাকটিকেটটি অবমুক্ত করায় রাষ্ট্রদূত তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয় ও ডকিবিভাগকে বিশেষভাবে ধন্যবাদ জানান।

About

Popular Links