Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

করোনাভাইরাসে রংপুর বিভাগে একদিনে ১৪ জনের মৃত্যু

রংপুর কোভিড হাসপাতালের ৮টি আইসিইউ বেড এবং দিনাজপুর কোভিড হাসপাতালের ১৬টি বেডের একটিও খালি নেই

আপডেট : ০৩ আগস্ট ২০২১, ০২:০২ পিএম

রংপুর বিভাগের ৮ জেলায় গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৪ জন মারা গেছে। এ নিয়ে গত ৩৪ দিনে রংপুর বিভাগে ৩৪ নারীসহ ৫১৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ১,৪৩৬জনের  নমুনা পরীক্ষা করে ৫০২জনের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গিয়েছে।

এদিকে রংপুর কোভিড হাসপাতালের ৮টি আইসিইউ বেড এবং দিনাজপুর কোভিড হাসপাতালের ১৬টি বেডের একটিও খালি নেই।

মঙ্গলবার (৩ আগস্ট) রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. মোতাহারুল ইসলাম এ বিষয়ে নিশ্চিত করেন।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে গত ২৪ ঘন্টায় রংপুর ও দিনাজপুরে ৪ জন, গাইবান্ধায় ৩ জন এবং পঞ্চগড়, নীলফামারী ও ঠাকুরগাঁয়ে একজনের মৃত্যু হয়েছে।  এ নিয়ে রংপুর বিভাগে মৃতের সংখ্যা দাঁড়ালো ৯৬৯ জনে।

গত ২৪ ঘন্টায় দিনাজপুরে সর্বোচ্চ ১১৫ জন করোনাভাইরাস শনাক্ত হয়েছেন। এছাড়া, রংপুরে ৮৭ জন, পঞ্চগড়ে ৬২ জন, নীলফামারীতে ৬৩ জন, লালমনিরহাটে ২৩ জন, কুড়িগ্রামে ৫৯ জন, ঠাকুরগায়ে ৩৭  জন, দিনাজপুরে ৯৭ জন এবং গাইবান্ধায় ৫৬ জন কোভিড আক্রান্ত হয়েছেন। আক্রান্তের হার ২৮.৯৫%।

এখন পর্যন্ত রংপুর বিভাগে ২,২০,৫৪৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে কোভিড পজিটিভ হয়েছেন ৪৫,৯২৯ জন। সুস্থ হয়েছেন ৩৫,৬২৩ জন।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. মোতাহারুল ইসলাম জানান , সীমান্তবর্তী জেলা দিনাজপুর, ঠাকুরগাঁও ও লালমনিরহাট এবং বিভাগীয় শহর রংপুরে করোনাভাইরাসের সংক্রমণ আশাঙ্কাজনক হারে বেড়েছে। এর মধ্যে দিনাজপুরে আক্রান্তের সংখ্যা ১২,৯২৫ জন, রংপুরে ১০,২০২ জন, পঞ্চগড়ে ২,৮৬৫ জন, নীলফামারীতে ৩,৭৪১ জন, লালমনিরহাটে ২,৩০১ জন, কুড়িগ্রামে ৩,৭০০ জন, ঠাকুরগায়ে ৬,৭৪৩ জন এবং গাইবান্ধায় ৩,৯৯১জন। স্বাস্থ্যবিধি না মানায় এবং মাস্ক পরিধান না করায় প্রতিদিন সংক্রমণ বাড়ছে বলেও জানান তিনি।

About

Popular Links