Friday, May 31, 2024

সেকশন

English
Dhaka Tribune

মমেক হাসপাতালের করোনা ইউনিটে আরও ২২ জনের মৃত্যু

এদের মধ্যে ১০ জন কোভিড শনাক্ত হয়ে এবং ১২ জন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান

আপডেট : ০৪ আগস্ট ২০২১, ০১:৪২ পিএম

ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ২২ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১০ জন কোভিড শনাক্ত হয়ে এবং ১২ জন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। 

বুধবার (৪ আগস্ট) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন মমেক হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. মহিউদ্দিন খান মুন। 

তিনি জানান, মঙ্গলবার সকাল ৮ টা থেকে বুধবার সকাল ৮ টা পর্যন্ত ইউনিটে কোভিড আক্রান্ত হয়ে মারা গেছেন- ময়মনসিংহের সাতজন, টাঙ্গাইলের দুইজন ও নেত্রকোনার একজন। 

মৃতরা হলেন- ময়মনসিংহ সদরের খলিলুর রহমান (৭৫), নাসিমা আক্তার (৫২), সাইফুজ্জামান (৩৯), গিয়াস উদ্দিন (৬২), সারোয়ার জাহান (৮১), মমতাজ বেগম (৮০), গৌরীপুরের মোবারক হোসেন শান্ত (১৬), নেত্রকোনা পুর্বধলার আব্দুর রউফ (৩৫), টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার আমেনা বেগম (৮০) ও মধুপুরের আবেদা খাতুন (৬০)। 

এছাড়া এ সময়ের মধ্যে উপসর্গ নিয়ে মারা গেছেন- ময়মনসিংহের ১০ জন ও নেত্রকোনা জেলার দুইজন। মৃত ব্যক্তিরা হলেন- ময়মনসিংহ সদরের আব্দুল হেলিম (৭০), ফজিলা খাতুন (৬০), সাইমুননেসা (৬৫), শামসুদ্দিন (৯০), সাইফুল ইসলাম (৬৫), তারাকান্দার আব্দুল খালেক (৬৭), আবু সালেহ (৫৫), ত্রিশালের হামিদা খাতুন (৪৬), মুক্তাগাছার খলিলুর রহমান (৫৮), ফুলপুরের আকবর (৭০), নেত্রকোনা সদরের জুলেখা আক্তার (৬৫) ও পূর্বধলার হাবিবুর রহমান (৬২)। 

ডা. মহিউদ্দিন খান মুন আরও জানান, করোনা ইউনিটে বর্তমানে ৫৫৩ জন রোগী ভর্তি আছেন৷ যা এখন পর্যন্ত সর্বোচ্চ। এরমধ্যে আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন ২২ জন রোগী। নতুন ভর্তি হয়েছেন ১০০ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৩ জন। 

এদিকে, ময়মনসিংহ জেলায় গত ২৪ ঘণ্টায় ১,৪৭৬ টি নমুনা পরীক্ষা করে ৩৮০ জনের শরীরে কোভিড সংক্রমণ পাওয়া গেছে। শনাক্তের হার ২৫.৭৪% বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম। 


About

Popular Links