Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

শনিবার ৩২ লাখ মানুষকে টিকা দেবে সরকার

সপ্তাহব্যাপী করোনাভাইরাসের টিকাদান কর্মসূচির প্রথম দিনে প্রায় ৩২ লক্ষ মানুষকে টিকা দেওয়ার লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে সরকার

আপডেট : ০৫ আগস্ট ২০২১, ১০:৩৪ এএম

সারাদেশে আগামী শনিবার (০৭ আগস্ট) থেকে শুরু হচ্ছে ইউনিয়ন পর্যায় পর্যন্ত সপ্তাহব্যাপী করোনাভাইরাসের টিকাদান কর্মসূচি। কর্মসূচীর প্রথম দিনে প্রায় ৩২ লক্ষ মানুষকে টিকা দেওয়ার লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে সরকার।

বুধবার (৪ আগস্ট) সন্ধ্যা ছয়টা পর্যন্ত টিকা দেওয়ার প্রস্তুতি নিয়ে একটি অনলাইন সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রতিটি জেলার জেলা প্রশাসক, সিভিল সার্জন, পুলিশ সুপার (এসপি), উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাসহ সংশ্লিষ্ট ব্যক্তিরা অংশ নেন।

সভায় জানানো হয়, টিকা দিতে স্বাস্থ্যকর্মীদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। কোন পর্যায়ে কয়টি করে টিকাকেন্দ্র হবে, কোথায় টিকা কেন্দ্রগুলো হবে সেটিও নির্ধারণ করা হচ্ছে। মাঠপর্যায়ে ইতিমধ্যে এ বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, প্রতিটি ইউনিয়নে সপ্তাহে দুদিন নিয়মিত টিকাদান ঠিক রাখা হবে। এর বাইরে তিন দিন করোনার টিকা দেওয়া হবে।

এ বিষয়ে কোভিড-১৯ ভ্যাকসিন ব্যবস্থাপনা টাস্কফোর্স কমিটির সদস্যসচিব ডা. মো. শামসুল হক বলেন, প্রতিদিন প্রায় ৩২ লাখ ৩০ হাজার ৬০০ জন মানুষকে টিকা দেওয়ার লক্ষ্য ঠিক করা হয়েছে। কর্মসূচীর প্রথম দিনই এ পরিমাণ টিকা দেওয়া হবে। সারা দেশে এ কাজে নিয়োজিত থাকবেন ৮১ হাজার ১৬৫ জন স্বাস্থ্যকর্মী ও স্বেচ্ছাসেবী।

About

Popular Links