Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

স্বাস্থ্যবিধি মেনে শুক্রবার থেকে চলবে অভ্যন্তরীণ ফ্লাইট

সরকার দুটি শর্তে ৫ আগস্ট রাত ১২ টা থেকে ১০ আগস্ট দিন গত রাত ১২ টা পর্যন্ত বিধিনিষেধ বৃদ্ধি করে প্রজ্ঞাপন জারি করেছে

আপডেট : ০৫ আগস্ট ২০২১, ০১:৪৯ পিএম

করোনাভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে চলমান বিধিনিষেধ ১০ আগস্ট পর্যন্ত বৃদ্ধি করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। এতে স্বাস্থ্যবিধি মেনে অভ্যন্তরীণ রুটে বিমান চলাচলের অনুমতি দেওয়া হয়েছে। এ সময়ে শিল্প-কলকারখানা খোলা থাকবে।

বৃহস্পতিবার (৫ আগস্ট) মন্ত্রীপরিষদ বিভাগ থেকে এ প্রজ্ঞাপন জারি করা হয়।

সরকার দুটি শর্তে ৫ আগস্ট রাত ১২ টা থেকে ১০ আগস্ট দিন গত রাত ১২ টা পর্যন্ত বিধিনিষেধ বৃদ্ধি করে প্রজ্ঞাপন জারি করেছে। শর্ত দুটিতে বলা হয়েছে, শিল্প-কলকারখানা বিধিনিষেধের আওতাবহির্ভূত থাকবে এবং স্বাস্থ্যবিধি অনুসরণ করে অভ্যন্তরীণ রুটে বিমান চলাচল করবে।

এর আগে শুক্রবার (৩০ জুলাই) রপ্তানিমুখী সব শিল্প-কলকারখানাকে বিধিনিষেধের আওতা বহির্ভূত রাখার একটি প্রজ্ঞাপন জারি করা হয়। মন্ত্রীপরিষদ বিভাগের উপসচিব মো. রেজাউল ইসলাম স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বলা হয়, ১ আগস্ট সকাল ৬টা থেকে রপ্তানিমুখী সব শিল্প-কলকারখানা বিধিনিষেধের আওতা বহির্ভূত রাখা হলো।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) এর আগে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছিল, সরকারি নির্দেশনা অনুযায়ী ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত দেশে সব ধরনের অভ্যন্তরীণ ফ্লাইট বন্ধ থাকবে। তবে মেডিকেল এবং ত্রাণ পরিবহণ সংক্রান্ত ফ্লাইট এ বিধিনিষেধের আওতার বাইরে থাকবে। আর এসব ফ্লাইট পরিচালনার সময় জীবাণুনাশক কার্যক্রম, সামাজিক দূরত্বসহ সব স্বাস্থ্যবিধি কঠোরভাবে মানার নির্দেশ দেওয়া হয়।

About

Popular Links