Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

ফরিদপুরে সংবাদপত্র বিক্রয়কেন্দ্রে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় দেশব্যাপী কঠোর লকডাউনের প্রজ্ঞাপনে জরুরি সেবা হিসেবে বিধিনিষেধের আওতামুক্ত রাখা হয় সংবাদপত্রকে

আপডেট : ০৫ আগস্ট ২০২১, ১০:১২ পিএম

ফরিদপুরে সংবাদপত্র বিক্রয় প্রতিনিধিকে ভ্রাম্যমাণ আদালত কর্তৃক জরিমানার ঘটনা ঘটেছে। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. খায়রুজ্জামান বৃহস্পতিবার (৫ আগস্ট) সন্ধ্যা ৭টার দিকে শহরের গোয়ালচামট মহল্লা এলাকার লাক্সারি হোটেলের পাশে অবস্থিত সংবদপত্র বিক্রয়কেন্দ্রে এই জরিমানা করেন।

করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় দেশব্যাপী কঠোর লকডাউনের প্রজ্ঞাপনে জরুরি সেবা হিসেবে বিধিনিষেধের আওতামুক্ত রাখা হয় সংবাদপত্রকে। কিন্তু তারপরও বিজয় দাস নামেও ওই বিক্রয় প্রতিনিধিকে জরিমানা করা হয়।

বিজয় দাস নিজে পত্রিকার এজেন্ট ও বিক্রেতা। লাক্সারী হোটেলের পূর্বপাশে ‘উর্মি কম্পিউটার ফটোস্ট্যাট ও সংবাদপত্র সেন্টার’ নামে দোকানটির স্বত্বাধিকারী তিনি।

প্রত্যক্ষদর্শী ও বিজয় দাসের ভাষ্যমতে, বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. খায়রুজ্জামান একটি গাড়িতে করে ওই এলাকায় যান। বিজয় দাস তখন দোকানে বসে পত্রিকা বিক্রি করছিলেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট তার দোকান কেন খোলা তা জানতে চান। তখন তিনি (বিজয়) ম্যাজিস্ট্রেটকে বলেন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী সংবাদপত্র এ বিধিনিষেধের আওতামুক্ত। এজন্য তিনি দোকান খোলা রেখেছেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট বিজয় দাসের এ কথায় কোনো ভ্রুক্ষেপ না করে সংবাদপত্রের দোকান খোলা রাখার অভিযোগে তাকে দণ্ডবিধির ২৬৯ ধারায় ৪০০ টাকা জরিমানা করেন।

গণমাধ্যমের পক্ষ থেকে জানতে চাইলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. খায়রুজ্জামান বলেন, “আমি কোনো পত্রিকার দোকানে জরিমানা করেননি। এ ব্যাপারে আমি আর কোনো মন্তব্য করবো না।”


About

Popular Links