Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

রাজবাড়ীতে একসঙ্গে দুই ডোজ টিকা দেওয়া হলো নারীকে!

ভিড় বেশি হওয়ায় ভুলবশত এ ঘটনা ঘটেছে বলে জানান বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা

আপডেট : ০৭ আগস্ট ২০২১, ০৩:৩৩ পিএম

দেশব্যাপী শুরু হয়েছে গণটিকা কার্যক্রম। প্রথমদিনেই কেন্দ্রগুলোতে উপচে পড়া ভিড় ছিল চোখে পড়ার মতো। অনেক কেন্দ্রেই স্বাস্থ্যবিধি কিংবা সামাজিক দূরত্ব কোনোটিই সঠিকভাবে মানা হচ্ছে না বলে অভিযোগ উঠেছে। তবে রাজবাড়ীতে ঘটেছে সম্পূর্ণ ভিন্ন এক ঘটনা। অতিরিক্ত চাপ সামলাতে না পেরে এক নারীকেই দুইবার টিকা প্রদানের ঘটনা ঘটেছে জেলাটি। 

শনিবার (৭ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলায় নারুয়া ইউনিয়নের পাটকিয়া বাড়ি দাখিল মাদ্রাসা কেন্দ্রে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী ওই নারীর স্বামী জানান, ইউনিয়নের পাটকিয়া বাড়ি দাখিল মাদ্রাসা টিকাকেন্দ্রে সকাল থেকেই কোনও শৃঙ্খলা ছিল না। একসঙ্গে অনেককে বসিয়ে টিকা দেওয়া হচ্ছিল। সকালে তার স্ত্রী টিকা নিতে গেলে একজন স্বাস্থ্যকর্মী তার বাম হাতে টিকা দেয়। টিকা দেওয়া শেষে তার স্ত্রী টিকা দেবার স্থান অন্য হাত দিয়ে চাপ দিয়ে ধরে রাখেন। সে সময় অপর এক স্বাস্থ্যকর্মী এসে ওই নারী ডান হাতে টিকা দিয়ে দেন।

বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. শাফিন জব্বার বলেন, “ভুলবশত ওই নারীকে দুই ডোজ টিকা দেওয়ার ঘটনা ঘটেছে বলে শুনেছি। ঘটনার পর থেকে তার খোঁজ রাখা হচ্ছে। তিনি এখন পর্যন্ত ভালো আছেন।” ভিড় বেশি হওয়ার কারণে এ ঘটনা ঘটেছে বলে জানান তিনি।

About

Popular Links