Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

সাড়ে ৩ কোটি টাকা মূল্যের কষ্টি পাথরের মূর্তিসহ গ্রেফতার ৩

নারাণগঞ্জের রূপগঞ্জ থেকে ৩২ ইঞ্চি   দৈর্ঘ্যের ৩৫.৪ কেজি ওজনের মূর্তিটি উদ্ধার করা হয়

আপডেট : ০৭ আগস্ট ২০২১, ০৬:২৯ পিএম

নারাণগঞ্জের রূপগঞ্জে সাড়ে ৩ কোটি টাকা মূল্যের কষ্টি পাথরের মূর্তিসহ চোরাকারবারী চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১। গ্রেফতারকালে তাদের কাছ থেকে ৩২ ইঞ্চি   দৈর্ঘ্যের ৩৫.৪ কেজি ওজনের মূর্তিটি উদ্ধার করা হয়।

শনিবার (৭ আগষ্ট) দুপুরে আটককৃতদের নারায়ণগঞ্জ আদালতে পাঠিয়েছে রূপগঞ্জ থানা পুলিশ। এর আগে শুক্রবার এশিয়ান হাইওয়ে বাইপাস সড়কের জিন্দা এলাকার গাউছিয়া-কাঞ্চন সড়কে কালাদী এলাকায় অবস্থিত মেসার্স এফ হক ফিলিং স্টেশনের সামনে থেকে  তাদের আটক করে র‌্যাব-১।

পরে রাতে এ ঘটনায় রূপগঞ্জ থানায় তিনজনকে আসামি দেখিয়ে পূরাকীর্তি আইন ২৩ এর ৩নং ধারায় মামলা দায়ের করে র‌্যাব।

গ্রেফতাররা হলেন- মুন্সিগঞ্জ জেলার টঙ্গীবাড়ি থানার মান্দ্রা এলাকার মৃত শুক্কুর আলীর ছেলে আব্দুল হালিম, একই এলাকার পশ্চিম আউটশাহী এলাকার মৃত বিশু মিয়ার ছেলে আব্দুল মালেক ও মৃত আব্দুল খালেকের ছেলে আব্দুল মজিদ।

ঘটনার সত্যতা নিশ্চিত করতে নাম প্রকাশে অনিচ্ছুক র‌্যাব-১ এক কর্মকর্তা জানান, শুক্রবার (৬ আগস্ট) র‌্যাব-১ সিপিসি-৩ এর সদস্যরা নিয়মিত টহল অভিযানের সময় দুপুর ২টার দিকে খবর পান গাউছিয়া-কাঞ্চন সড়কে কালাদী এলাকায় অবস্থিত মেসার্স এফ হক ফিলিং স্টেশনের সামনে কয়েকজন চোরাকারবারি কষ্টিপাথরের মূর্তি চোরাচালানের উদ্দেশ্যে নিয়ে যাচ্ছে। পরে সেখানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে রূপগঞ্জ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ জানান, কষ্টি পাথরের মূর্তিসহ তিনজনকে গ্রেফতারের পর রূপগঞ্জ থানা পুলিশের কাছে হস্তান্তর করেছে র‌্যাব। এ ঘটনায় মামলায় দায়ের হয়েছে । আসামীদের আদালতে পাঠানো হয়েছে।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামীরা  মূর্তি পাচারের বিষয়টি  স্বীকার করেছেন।

About

Popular Links