Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

কোভিড: বরিশালে আরও ২০ জনের মৃত্যু, শনাক্ত ৪৭৯

এদের মধ্যে ১১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এবং ৯ জন করোনাভাইরাস উপসর্গ নিয়ে মারা গেছেন

আপডেট : ০৮ আগস্ট ২০২১, ১২:৫৮ পিএম

বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস ও এর উপসর্গে আরও ২০ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এবং ৯ জন এ ভাইরাসের উপসর্গ নিয়ে মারা গেছেন।

অন্যদিকে, রবিবার (৮ আগস্ট) সকাল পর্যন্ত নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৭৯ জন। এ নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৮,২৯৬ জনে। আর এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ২০,৭৪১ জন।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে বরিশালের তিন জন, পটুয়াখালীতর তিন জন, ভোলারচার জন ও পিরোজপুরে একজন রয়েছেন। ফলে বিভাগে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৪৭ জনে।

রবিবার সকালে এ তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তরের বরিশাল বিভাগীয় পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, গত ২৪ ঘণ্টায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে নয়জন এবং করোনা ওয়ার্ডে করোনাভাইরাসে আক্রান্ত দুইজনের মৃত্যু হয়েছে। এছাড়া বিভাগের বিভিন্ন জেলা-উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনায় আক্রান্ত হয়ে আরও নয়জনের মৃত্যু হয়েছে। 

নতুন করে কোভিড আক্রান্তদের মধ্যে বরিশাল জেলায় ১৭৭ জন নতুন রোগীসহ মোট ১৫,৭৮৩ জন, পটুয়াখালীতে নতুন ৭১ জন নিয়ে মোট ৫,২১১ জন, ভোলায় নতুন ৯৬ জনসহ মোট ৪,৯৪৭ জন, পিরোজপুরে নতুন ৫৭ জনসহ মোট ৪,৭৪৪ জন, বরগুনায় নতুন ৬১ জনসহ মোট ৩ হাজার ৩১০ জন ও ঝালকাঠিতে নতুন ১৭ জন নিয়ে মোট ৪,৩০১ জন বর্তমানে করোনাভাইরাসে আক্রান্ত রয়েছেন।

শেবাচিম হাসপাতালের পরিচালক ডা. এইচ এম সাইফুল ইসলামের দপ্তর সূত্রে জানা যায়, এ পর্যন্ত শুধু শেবাচিম হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ৮৬৯ জন এবং করোনা ওয়ার্ডে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৩৪১ জনের মৃত্যু হয়েছে। এছাড়া উপসর্গ নিয়ে মারা যাওয়া ৮৬৯ জনের মধ্যে ১১৫ জনের কোভিড টেস্টের রিপোর্ট এখনও পাওয়া যায়নি।

শেবাচিম হাসপাতাল পরিচালকের কার্যালয় সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে ২৭ জন ও করোনা ওয়ার্ডে ৬ জন ভর্তি হয়েছেন। 

বর্তমানে করোনা ও আইসোলেশন ওয়ার্ডে ২৮০ জন চিকিৎসাধীন আছেন। যাদের মধ্যে ৯২ জন করোনা ওয়ার্ডে এবং ১৮৮ জন আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। বর্তমানে করোনাভাইরাস শনাক্তের হার ২৯.৩০%।

About

Popular Links