Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

মসজিদের বারান্দায় লাইকি ভিডিও বানানো সেই যুবক গ্ৰেপ্তার

গত ২৭ জুলাই কুমিল্লার ‘দাউদকান্দি মডেল মসজিদ ও ইসলামি সেন্টার’ এর বারান্দায় ওই ভিডিওটি নির্মাণ করা হয়

আপডেট : ০৮ আগস্ট ২০২১, ০২:০৮ পিএম

কুমিল্লায় মসজিদের বারান্দায় লাইকি ভিডিও নির্মাণ করে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে ইয়াছিন (২০) নামে একজনকে গ্ৰেপ্তার করেছে পুলিশ। 

রবিবার (৮ আগস্ট) সকালে কুমিল্লা পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে কুমিল্লা জেলার পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ ফারুক আহমেদ তাকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে শনিবার (৭ আগস্ট) দিবাগত রাতে কুমিল্লার দেবীদ্বার উপজেলার ভিংলাবাড়ীর নিজ বাড়ি থেকে গ্ৰেপ্তার করা হয় তাকে। 

গ্রেপ্তার ইয়াছিন ওই গ্ৰামের মৃত গোলাপ মিয়ার ছেলে। 


আরও পড়ুন - মসজিদের বারান্দায় লাইকি ভিডিও!


ওই প্রেস ব্রিফিংয়ে এসপি মোহাম্মদ ফারুক আহমেদ জানান, গত ২৭ জুলাই কুমিল্লার দাউদকান্দি উপজেলার “দাউদকান্দি মডেল মসজিদ ও ইসলামি সেন্টার” এর বারান্দায় ভিডিও নির্মাণ করে লাইকি আইডিতে আপলোড করলে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। মসজিদের বারান্দায় ভিডিওটি দেখে সাধারণ মুসুল্লিদের মধ্যে অসন্তোষ তৈরি হয়। 

বিষয়টি পুলিশের নজরে আসলে মসজিদের বারান্দায় লাইকি ভিডিও করে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অপরাধে নির্মাতাদের শনাক্ত করে আইনের আওতায় আনতে অভিযান চালানো হয়। পরে নিজ বাড়ি থেকে ইয়াসিনকে গ্রেপ্তার করেন অতিরিক্ত পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) মো. জুয়েল রানা।

গ্ৰেপ্তারের পর সে মসজিদের বারান্দায় ওই ভিডিও নির্মাণের বিষয়টি স্বীকার করে। গ্ৰেপ্তার ইয়াছিন ও তার সহযোগীদের বিরুদ্ধে ভিজিটাল নিরাপত্তা আইনে মামলা প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।

About

Popular Links