Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

সুস্থ আছেন একসঙ্গে দুই ডোজ টিকা দেওয়া সেই নারী

এ ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে রাজবাড়ী সিভিল সার্জন অফিস

আপডেট : ০৮ আগস্ট ২০২১, ০৩:৪৩ পিএম

রাজবাড়ীতে শনিবার (৭ আগস্ট) এক মিনিটের ব্যবধানে করোনাভাইরাসের দুই ডোজ  টিকা দেওয়া সেই নারী শারীরিকভাবে সুস্থ আছেন বলে জানিয়েছে ওই নারীকে পর্যবেক্ষণে রাখা চিকিৎক। 

ঘটনার পর থেকেই ওই নারীকে বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে সার্বক্ষণিক তদারকিতে রাখা হয়েছে জানিয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. শাফিন জব্বার বলেন, “ভুলবশত ওই নারীকে দুইটি টিকা প্রদানের ঘটনা ঘটেছে। ঘটনার পর থেকে তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে, এখন পর্যন্ত তিনি ভালো আছেন। একটির স্থানে দুটি দিলে খুব অসুবিধা হওয়ার কথা না। তারপরও নজরদারি আছে। ভিড় বেশি হওয়াতে এটা হয়েছে। সমস্যা হলে টিকা প্রদানের এক ঘণ্টার মধ্যে হয়। এখন পর্যন্ত তার কোনো সমস্যা হয়নি।”

এই ঘটনায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. ফারুক হোসেন, মেডিকেল অফিসার ডা. অরুন্থিয়া সোমা সাহা ও উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর পনিরুজ্জামানকে নিয়ে ৩ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই কমিটি ৩ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করবেন বলে জানিয়েছে সিভিল সার্জন অফিস।


আরও পড়ুন: রাজবাড়ীতে একসঙ্গে দুই ডোজ টিকা দেওয়া হলো নারীকে!


দুই ডোজ টিকা দেওয়া ইসমত আরা (৩১) নামের ওই গৃহবধু উপজেলার নারুয়া ইউনিয়নের বিলটাকাপোড়া গ্রামের বাসিন্দা জেলা কৃষক লীগের আহ্বায়ক কমিটির সদস্য নাহিদুল হক স্বপনের স্ত্রী।

ওই নারীর স্বামী নাহিদুল হক স্বপন বলেন, “পাটকিয়াবাড়ী দাখিল মাদ্রাসা কেন্দ্রে আমার স্ত্রী ইসমত আরা করোনার টিকা নিতে গেলে একটি টিকা নেওয়ার পরে অন্য হাত দিয়ে টিকা নেওয়ার স্থান ধরে বসে ছিল। এমন সময় এক মিনিটের ব্যবধানে আরেকটি হাতে কোনো কিছু বুঝে ওঠার আগেই টিকা দিয়ে দিয়েছেন আরেকজন স্বাস্থ্যকর্মী। এতে সে আতঙ্কিত হয়ে যায়। পরে তাকে বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়, তবে এখনো সুস্থ রয়েছে।”

About

Popular Links