Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

ফের চালু হচ্ছে ঢাকা-দিল্লি ফ্লাইট

বাংলাদেশ এবং ভারতের মধ্যে বিমান চলাচল শুরু করার জন্য ঢাকার প্রস্তাবে সম্মতি দিয়েছে ভারত

আপডেট : ১০ আগস্ট ২০২১, ১২:৪৪ এএম

বাংলাদেশ এবং ভারতের মধ্যে বিমান চলাচল শুরু করার জন্য ঢাকার প্রস্তাবে সম্মতি দিয়েছে ভারত। সব ঠিকঠাক থাকলে দ্বিপাক্ষিক 'এয়ার বাবল' ব্যবস্থাপনার আওতায় চলতি সপ্তাহেই আবার দুই দেশের মধ্যে ফ্লাইট চলবে।

সোমবার (৯ আগস্ট) বিবিসি বাংলার প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। গত প্রায় চার মাস ধরে বন্ধ আছে দুই দেশের মধ্যে বাণিজ্যিক বিমান চলাচল।

বিবিসি বাংলার প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) পক্ষ থেকে ভারতে বিমান চলাচলের প্রস্তাব দেওয়া হয়। ভারতের বেসামরিক বিমান চলাচল মন্ত্রণালয় এ বিষয়ে নানা দিক খতিয়ে দেখে প্রস্তাবের সম্মতি দিয়েছে। এখন ঠিক কবে থেকে বিমান চলাচল শুরু হবে সে ব্যাপারে মন্ত্রণালয়ের তরফে ভারতীয় এয়ারলাইন সংস্থাগুলোর সঙ্গে আলোচনাও চালানো হচ্ছে।

দিল্লিতে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার মোহাম্মদ ইমরান এ বিষয়ে বলেন, "আমাদের প্রস্তাব ছিল ১১ আগস্ট বুধবার থেকেই 'এয়ার বাবল' সিস্টেমের অধীনে বিমান চলাচল আবার শুরু করা হোক। এখন দেখা যাক, ভারতীয় কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে কোন তারিখটা চূড়ান্ত করা যায়।"

দিল্লির সরকারি সূত্রের বরাত দিয়ে বিবিসি বাংলার প্রতিবেদনে বলা হয়, ১১ তারিখ সম্ভব না হলেও ফ্লাইট চলাচল যাতে খুব শিগগিরি এবং চলতি সপ্তাহের মধ্যেই শুরু করা যায় তার জোরালো চেষ্টা চলছে।

About

Popular Links