Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

কোভিড: বরিশালে একদিনে ১৭ জনের মৃত্যু, শনাক্ত ৬৬৯

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ১০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এবং ৭ জন এ ভাইরাসের উপসর্গ নিয়ে মারা গেছেন

আপডেট : ১০ আগস্ট ২০২১, ০১:৪২ পিএম

বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস ও এর উপসর্গে আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এবং ৭ জন এ ভাইরাসের উপসর্গ নিয়ে মারা গেছেন।

অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় নতুন করে বিভাগটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৬৯ জন। এ নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৯,৩৫৩ জনে। তাদের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ২১,৫৫৬ জন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া দশজনের মধ্যে বরিশালের ৫ জন, ভোলায় ৩ জন এবং পিরোজপুর ও পটুয়াখালীতে ১ জন রয়েছেন। ফলে সবমিলে বরিশাল বিভাগে এখন পর্যন্ত করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫৬৩ জনে।

মঙ্গলবার (১০ আগস্ট) সকালে এ তথ্য নিশ্চিত করেছে স্বাস্থ্য অধিদপ্তরের বিভাগীয় পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, গত ২৪ ঘণ্টায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ৭ জনের মৃত্যু হয়েছে। এছাড়া, বিভাগের বিভিন্ন জেলা-উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১০ জনের মৃত্যু হয়েছে।

নতুন করে কোভিড আক্রান্তদের মধ্যে বরিশাল জেলায় নতুন ৩০৫ জন নিয়ে মোট ১৬,১৭১ জন, পটুয়াখালীতে নতুন ৯১ জন নিয়ে মোট ৫,৩৯১ জন, ভোলায় নতুন ৯২ জনসহ মোট ৫,১৭৬ জন, পিরোজপুরে নতুন ৯৯ জনসহ মোট ৪,৮৭৪ জন, বরগুনায় নতুন ৫৮ জনসহ মোট ৩,৮০০ জন ও ঝালকাঠিতে নতুন ২৪ জন নিয়ে মোট ৪,৩৪১ জন রয়েছেন।

এদিকে, শেবাচিম হাসপাতালের পরিচালকের দপ্তর সূত্রে জানা যায়, শুধু শেবাচিম হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডেই উপসর্গ নিয়ে এখন পর্যন্ত ৮৯১ জন এবং করোনা ওয়ার্ডে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৩৪১ জনের মৃত্যু হয়েছে। উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা ৮৯১ জনের মধ্যে ১৩৭ জনের কোভিড টেস্টের রিপোর্ট এখনও হাতে পাওয়া যায়নি।

হাসপাতাল পরিচালক ডা. এইচ এম সাইফুল ইসলামের কার্যালয় সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় মঙ্গলবার সকাল পর্যন্ত শেবাচিমের করোনা আইসোলেশন ওয়ার্ডে ২১ জন ও করোনা ওয়ার্ডে ৮ জন ভর্তি হয়েছেন। শেবাচিম করোনা ও আইসোলেশন ওয়ার্ডে এখন ২১৫ জন চিকিৎসাধীন। তাদের মধ্যে ৬৯ জন করোনা ওয়ার্ডে এবং ১৪৬ জন আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।

এছাড়া, শেবাচিম আরটি পিসিআর ল্যাবে মোট ১৮৮ জন করোনাভাইরাস পরীক্ষা করান। এর মধ্যে শনাক্তের হার ৩৬.১৭%।

About

Popular Links